সকল মেনু

আইসিবি ও এবি ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করবে দুদক

15-1-290x163হটনিউজ২৪বিডি.কম : আইসিবি ইসলামী ব্যাংক লিমিটেড (সাবেক ওরিয়েন্টাল ব্যাংক) ও আরব বাংলাদেশ (এবি) ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আইসিবি ব্যাংক থেকে প্রায় ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তাদের বিরুদ্ধে একটি মামলা করা হবে। এই বিপুল পরিমাণ অর্থ আত্মসাতে এবি ব্যাংক কর্মকর্তার যোগসাজশ থাকায় তাকেও মামলার আওতাভুক্ত করেছে কমিশন।

মঙ্গলবার (১৪ জুন) দুদকের প্রধান কার্যালয়ে এ মামলাটি দায়েরের অনুমোদন দেয় কমিশন। শিগগিরই দুদকের সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করবেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বাংলামেইলকে এসব তথ্য নিশ্চিত করেন।
অনুমোদিত মামলার আসামিরা হলেন- আইসিবি ইসলামী ব্যাংকের সাবেক অ্যাসিসট্যান্ট ভাইস প্রেসিডেন্ট (এভিপি) শেখ শাহরুক আহমেদ, সাবেক ব্যবস্থাপক এ জেড এম সালেহ ও আরব বাংলাদেশ ব্যাংকের (এবি) সাবেক উপ-ব্যবস্থাপক মোক্তাদির বিল্লাহ।

কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য জানান, আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে তৎকালীন ওরিয়েন্টাল ব্যাংকের মিরপুর রোড শাখা থেকে ২ কোটি ৮০ লাখ টাকা অবৈধভাবে উত্তোলন করে আত্মসাৎ করেন। যা দুদকের অনুসন্ধানে প্রমাণিত হয়। তাই দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ ও দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলার অনুমোদন দেয়া হয়েছে।
শিগগিরই এ ব্যাপারে অনুসন্ধান কর্মকর্তা একটি মামলা দায়ের করবেন বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top