সকল মেনু

প্রাথমিক সমাপনী বন্ধে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে: প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী

tmp_15599হটনিউজ২৪বিডি.কম : প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধে নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সেমিনার কক্ষে ‘অষ্টম শ্রেণিপর্যন্ত প্রাথমিক শিক্ষা এবং বাস্তবতা’ শীর্ষক এক জাতীয় সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা নিশ্চয়ই একটা সমাপনী পরীক্ষার কথাই ভাবছি। তবে এই সিদ্ধান্তটি নেওয়ার এক্তিয়ার আমার মন্ত্রণালয়ের নেই । এটা কেবিনেটে সিদ্ধান্ত হয়েছে। এটা কার্যকর করার জন্য সংশ্লিষ্ট সকলের সিদ্ধান্ত হয়েছে। এর সারসংক্ষেপ আকারে কেবিনেটে যাবে।’

তিনি আরও বলেন, ‘আমরা কোন বিচ্ছিন্ন দ্বীপে বাস করি না। বাংলাদেশের মানুষের সমগ্র জনগোষ্ঠীর আবেগ,অনুভূতি আমাদের স্পর্শ করে। সামগ্রিকভাবে আমরা এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, প্রাথমিক শিক্ষা অষ্টম শ্রেণি পর্যন্ত হবে। এর আওতা বা কলেবর বাড়বে।’

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো.আলমগিরের সভাপতিত্বে সেমিনারে স্বাগত বক্তৃতা করেন, এনসিটিবির চেয়ারম্যান অধ্যাপক নারায়ণ চন্দ্র সাহা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক নজরুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ড.আবু হেনা মোস্তফা কামালসহ প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top