সকল মেনু

নিউইয়র্কে আগ্নেয়াস্ত্র ব্যবহারে সর্বোচ্চ সতর্কতা

news_1465804657florida_15346আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : ফ্লোরিডার ওরল্যান্ডোতে হামলার পর নিউইয়র্ক জুড়ে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। ব্যক্তি পর্যায়ে আগ্নেয়াস্ত্র ব্যবহার নিষিদ্ধে জোর ব্যবস্থা নিতে কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার মার্ক ভিভেরিটো। হত্যাযজ্ঞের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে দ্রুত এর বিচার দাবি করেছেন প্রবাসী বাঙালিরাও। সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ণ রাখার আহ্বানে রোববার নিউইয়র্কে এক সমাবেশের আয়োজন করেন সিটি কাউন্সিলম্যান ডেনিয়েল ড্রম। সমাবেশে নিউইয়র্ক সিটি কাউন্সিল স্পিকারসহ জনপ্রতিনিধিরা বক্তব্য রাখেন। নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান ডেনিয়েল ড্রম বলেন, সন্ত্রাসীদের কোন অপতৎপরতা আমাদের ঐক্য বিনষ্ট করতে পারবে না। সমাজের সব সম্প্রদায়ের মানুষকে আমরা সমানভাবে বিবেচনা করে এসেছি এবং ভবিষ্যতেও আমাদের এ মতাদর্শের কোন পরিবর্তন হবে না। নাইন ইলেভেন থেকে শুরু করে আমরা অনেক সন্ত্রাসী হামলার স্বীকার হয়েছি। কিন্তু চরম পন্থিদের এসব ষড়যন্ত্র আমাদেরকে আরও ঐক্যবদ্ধ করেছে।

সিটি কাউন্সিল স্পিকার ভিভেরিটো ব্যক্তি পর্যায়ে আগ্নেয়াস্ত্র ব্যবহার নিষিদ্ধে জোর ব্যবস্থা নিতে কেন্দ্রীয় সরকারের প্রতি আহ্বান জানান। সিটি কাউন্সিল স্পিকার মার্ক ভিভেরিটো বলেন, ‘ভিন্ন সংস্কৃতির ঐতিহ্য নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। সব ধর্মের মানুষ স্বাধীনভাবে তাদের মুক্তমত প্রকাশ করবে। এটাই আধুনিক যুগের মূল শিক্ষা। কিন্তু ফ্লোরিডায় যা হয়ে গেল তা আমাদের পথ চলার জন্য বড় ধাক্কা। এই ধরণের ঘটনা এড়াতে কেন্দ্রীয় সরকারকে দ্রুততম সময়ের মধ্যে সুনির্দিষ্ট ব্যবস্থা নিতে হবে।’

ওরল্যান্ডোতে বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানান প্রবাসী বাঙালীরা। মুসলমান এবং অভিবাসী হিসেবে দৈনন্দিন জীবন যাপনে আশংকার কথাও জানালেন অনেকে। ফ্লোরিডায় সন্ত্রাসী হামলার পর যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে নিউইয়র্ক জুড়ে সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top