সকল মেনু

কোটা বাতিলে হাইকোর্টে রিট

image_45658_0.jpg.pagespeed.ce.SVmyOiGn_aহটনিউজ২৪বিডি.কম,ঢাকা: বিসিএসে কোটা বাতিলের জন্যে হাইকোর্টে রিট করেছেন এক আইনজীবী। রোববার সকালে এ আবেদন করা হয়।আইনজীবী ইউনুস আলী আকন্দ রিটের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ৩৪তম বিসিএসের ফল স্তগিত রাখতে তার আবেদনে উল্লেখ করেন।রিটে বিবাদী করা হয়, মন্ত্রিপরিষদ সচিব, সরকারি কর্ম কমিশন(পিএসসি) চেয়ারম্যান ও শিক্ষা সচিবকে।

আইনজীবী ইউনুস আলী আকন্দ জানান, বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চে শুনানি হওয়ার কথা রয়েছে।শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ৩৪তম বিসিএস প্রিলিমিনারির সংশোধিত ফল রোববার প্রকাশ করা হবে বলে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিএসসি। ফল পুনর্মূল্যায়ন আগের মতো প্রচলিত পদ্ধতিতে করা হবে।উল্লেখ্য, আগে শুধু চূড়ান্ত বাছাইয়ে কোটা অনুসরণ করা হতো। প্রিলিমিনারিতে শুধু প্রাপ্ত নম্বর বিবেচ্য ছিল।গত ৮ জুলাই প্রকাশিত প্রিলিমিনারির ফল অনুযায়ী উত্তীর্ণ হয় ১২ হাজার ৩৩ জন। যেখানে পরীক্ষার্থী ছিল ২ লাখ ২১ হাজার।তবে এবারই প্রথম কোটা পদ্ধতি অনুসরণ করে ফল প্রকাশ করায় মেধাবী অনেকে শুরুতেই বাদ পড়েছে বলে অভিযোগ তুলেছে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভ-প্রতিবাদের মুখে ফল ঘোষণার দুই দিনের মাথায় তা পুনর্বিবেচনার সিদ্ধান্ত নেয় পিএসসি।এদিকে সরকারি চাকরিতে সব ধরনের কোটা তুলে দেয়ার দাবিতে বিক্ষোভ অব্যাহত রেখেছে আন্দোলনকারীরা। কোটা বাতিলের দাবিতে তারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে রোববার ধর্মঘট ডেকেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top