সকল মেনু

সংসদের মুলতবি অধিবেশন বসছে আজ

Parlament-0220130714051949হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা: জাতীয় সংসদের মুলতবি অধিবেশন টানা ১১ দিন পর আজ রবিবার আবার বসছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সকাল ১১টায় অধিবেশন শুরু হবে।
আগামী বৃহস্পতিবার এই অধিবেশন শেষ হবে বলে সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।
চলতি অধিবেশনে কোনো সুনির্দিষ্ট প্রস্তাবের ভিত্তিতে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহালের দাবি নিয়ে আলোচনা হচ্ছে না। সরকার ও বিরোধী দলের কোনো সদস্য এ বিষয়ে কোনো প্রস্তাব আনবেন না।
তবে বিরোধী দল বরাবরের মতো পয়েন্ট অব অর্ডারে এই দাবির পক্ষে বক্তব্য তুলে ধরবে। বিশেষ করে সদ্য অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনসহ পাঁচ সিটির নির্বাচনের রায় উল্লেখ করে বিরোধী দলের প্রতি জনগণের আস্থার বিষয়টি সংসদে তুলে ধরার পরিকল্পনা নেওয়া হয়েছে বলে বিরোধী দলের একাধিক সদস্য জানিয়েছেন। সরকারি দলও তা মোকাবিলার প্রস্তুতি নিয়েছে বলে জানা গেছে।
টানা ৮৩ দিন অনুপস্থিত থাকার পর চলতি বাজেট অধিবেশনে যোগ দিয়ে বিরোধীদলীয় সদস্যরা সংসদ উত্তপ্ত ও প্রাণবন্ত করে তোলেন। গত ৩ জুন এই অধিবেশন শুরু হয়।
গত ৩০ জুন অধিবেশনে ২০১৩-১৪ অর্থবছরের বাজেট পাস হয়। ২ জুলাই অধিবেশন মুলতবি করা হয়।
এতে বহুল আলোচিত শ্রম আইন (সংশোধন) বিল-২০১৩ ও নদী রক্ষা কমিশন বিল-২০১৩সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিল পাস হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top