সকল মেনু

রামপাল বিদ্যুৎকেন্দ্রকে এখনও পরিবেশ ছাড়পত্র দেওয়া হয়নি : মঞ্জু

46416_rampul-powar_4597_480_14709হটনিউজ২৪বিডি.কম : রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণে এখনও পর্যন্ত কোনও পরিবেশগত ছাড়পত্র দেওয়া হয়নি বলে জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। গতকাল বৃহস্পতিবার সংসদে এক প্রশ্নের জবাবে তিনি একথাই জানান। মন্ত্রী বলেন রামপালে নির্মিত খুলনা ১ হাজার ৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র স্থাপনের জন্য এখনও পরিবেশ অধিদফতর থেকে কোনো পরিবেশগত ছাড়পত্র দেওয়া হয়নি৷

জাতীয় দলের একেএম মাঈদুল ইসলামের প্রশ্নের জবাবে তিনি বলেন বিদ্যুৎকেন্দ্রটির পরিবেশগত প্রভাব সমীক্ষা (ইআইএ) প্রতিবেদনে প্রস্তাবিত মিটিগেশন মেজার্স ঠিকমতো বাস্তবায়িত হবে৷ আর তাতে সুন্দরবনের ক্ষতি হওয়ার কোনো আশংঙ্কা নেই। তিনি আরও জানান যে রামপালে ১ হাজার ৩২০ মেগাওয়াটের কয়লাভিত্তিক তাপবিদ্যুৎকেন্দ্র নির্মাণে যথোপযুক্ত শর্তারোপ করা হয়েছে৷ এই প্রকল্পের অনুকূলে পরিবেশগত প্রভাব সমীক্ষা প্রতিবেদন অনুমোদন করা হয়েছে। প্রতিবেদনে প্রস্তাবিত মিটিগেশন মেজার্স যথাযথভাবে বাস্তবায়িত হলে সুন্দরবনের ক্ষতি হওয়ার কোনো আশঙ্কা নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top