সকল মেনু

গুম-খুনের সাথে আওয়ামী লীগ জড়িত : খালেদা জিয়া

khalada_14641হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বলেছেন, পুলিশ অফিসার বাবুল আক্তারের স্ত্রীসহ দেশে চলমান গুম-খুনের সঙ্গে আওয়ামী লীগ ও তার দোসররা জড়িত। তিনি বলেন, এদেরকে ধরলেই এসব গুম-খুনের রহস্য উদঘাটন হবে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সুপ্রিম কোট আইনজীবী সমিতির ভবনের শহীদ শফিউর রহমান মিলনায়তনে বিএনপিপন্থী আইনজীবীদের আয়োজিত এক ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ আলোচনা সভার আয়োজন করে। বিচারপতি টিএইচ খানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, আ স ম হান্না শাহ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বরচন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আহমেদ আজম খান, মীর নাসির, জয়নাল আবেদিন, যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ আইন বিষয়ক সম্পাদক নিতাই রায় চৌধুরী, ন্যাশানাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামানা ফরহাদ প্রমুখ।

এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদ, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, গণশিক্ষা বিষয়ক সম্পাদক এডভোকেট সানাউল্লাহ মিয়াসহ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা-কর্মীরা।
জাসদকে ইঙ্গিত করে খালেদা জিয়া বলেন, আজ এই আওয়ামী লীগ সরকারের সঙ্গে যারা আছে, তারা গুম-খুনের ওস্তাদ। এরাই বাংলাদেশে পেট্রলবোমা আবিষ্কার করেছিল। সুতরাং পুলিশ সুপারের স্ত্রীসহ সারাদেশে যতো গুম, খুন, গুপ্ত হত্যা হচ্ছে-সবই আওয়ামী লীগ এবং তার দোসররা করছে। এদের ধরলেই এই হত্যাকা-ের রহস্য উৎঘাটন হবে। সরকার আদালতের কথা শুনছে না অভিযোগ করে তিনি বলেন, দেশে প্রতিনিয়ত ক্রস ফায়ার হচ্ছে। আদালত রায় দিয়েছেন সাদা পোশাকে গ্রেফতার করা যাবে না, কিন্তু সরকার তা শুনছে না। বিনা ওয়ারেন্টে সাদা পোশাকে গ্রেফতার করা হচ্ছে। কোর্টের নির্দেশ অমান্য করে তারা কাজ করে যাচ্ছে।

রিজার্ভ চুরি ও অর্থ পাচারের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজিব ওয়াজেদ জয় জড়িত অভিযোগ করে খালেদা জিয়া বলেন, তার (জয়) ব্যাংক একাউন্টে ৩০০ কোটি টাকা কোথা থেকে এলো? এসব তথ্য উদঘাটন করতে গিয়েছিল বলেই সাংবাদিক শফিক রেহমনাকে অন্যায়ভাবে আটক করা হয়েছে। সাহস থাকলে সাংবাদিক শফিক রেহমানের কাছ থেকে উদ্ধার করা নথি জনগণের সামনে প্রকাশ করা হোক। জনগণ দেখুক তার মধ্যে কী আছে।

দেশে ২ ধরনের আইন চলছে অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন বলেন, নাইকোর সব চুক্তিপত্র করেছিল হাসিনা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা)। আমি এর কিছুই করিনি। অথচ তার বিরুদ্ধে দায়ের হওয়া নাইকো দুর্নীতি মামলা খারিজ হয়ে গেলো। আর এখন আমাকে নিয়ে টানা হেঁছড়া করছে। তিনি প্রশ্ন তোলেন, হাসিনার কাছে কি জাদুর কাঠি আছে যে, ঘষা দিলেই সে মুক্ত হয়ে যায়? আর আমার মামলা চলতেই থাকে? তিনি বলেন, বিচারকরা যদি নিরপেক্ষ থেকে বিচার কাজ পরিচালনা করতেন, তাহলে হাসিনার শাস্তি হয়ে যেতো। আমার কিছুই হতো না। কারণ, আমি কোনো অন্যায় করিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top