সকল মেনু

প্রধানমন্ত্রীর বিমান নামতে দেরির কারণ তদন্তে ২ কমিটি

pm-return_14447হটনিউজ২৪বিডি.কম : গত মঙ্গলবার সন্ধ্যায় সৌদি আরব থেকে ফেরার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানটি অবতরণে দেরি করার কারণ অনুসন্ধানে ২টি কমিটি গঠন করা হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) ঘটনাটি তদন্তে এ ২ কমিটি করেছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন। তিনি জানান, উড়োজাহাজটির অপারেশনাল কোনো সমস্যা ছিল কি না, তা তদন্তে হজরত শাহজালাল বিমানবন্দরের পরিচালক জাকির হোসেনকে প্রধান করে ৪ সদস্যের কমিটি করা হয়েছে। এছাড়া বিমানবন্দরের রানওয়েতে কোনো সমস্যা ছিল কি না বা সেখানে নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে এমন কোনো কিছুর অস্তিত্ব ছিল কি না, তা তদন্ত করতে বেবিচকের ফ্লাইট সেইফটি বিভাগের পরিচালক জিয়াউল কবিরকে প্রধান করে ৩ সদস্যের কমিটি করা হয়েছে। আজ বৃহস্পতিবারের মধ্যেই কামিটিগুলোকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

মাহবুবুর রহমান বলেন, ২ তদন্ত কমিটিতেই প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব পালনকারী সংস্থা এসএসএফের একজন করে ঊর্ধতন কর্মকর্তাকে সংযুক্ত করা হয়েছে বলেও জানান তিনি। তিনি বলেন, এ ঘটনাটি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ওই সময়ই এয়ারট্রাফিক কন্ট্রোল রুমের অপারেটর কামরুলকে তাৎক্ষণিকভাবে ক্লোজ করা হয়েছে। প্রসঙ্গত সৌদি বাদশাহ সালমানের আমন্ত্রণে ৫ দিনের সফর শেষে মঙ্গলবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী। তাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণে ১৭ মিনিট দেরি হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top