সকল মেনু

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ

pm-fine_14280হটনিউজ২৪বিডি.কম : বুলগেরিয়া, লন্ডন, জাপান ও সৌদি আরবে সরকারি সফরের পর আজ বুধবার সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দুপুর দেড়টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে। মঙ্গলবার প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। এদিকে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদের আমন্ত্রণে ৫ দিনের এক সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মঙ্গলবার সন্ধ্যায় দেশে ফিরেছেন। বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে।

প্রসঙ্গত সৌদি আরবের আগে গত মাসে দ্বিপক্ষীয় সফরে বুলগেরিয়া যান প্রধানমন্ত্রী। আর এ সফরের পথে দুদিন লন্ডনেও ছিলেন তিনি। সেখান থেকে ফিরে জাপানে জি-৭ আউটরিচ বৈঠকে যোগ দিতে টোকিও গিয়েছিলেন শেখ হাসিনা। সেখানে জি-৭ সম্মেলনে অংশ নেয়া বিশ্বনেতারা বেশ গুরুত্ব দেন বাংলাদেশের সরকার প্রধানকে। অবশ্য সৌদি আরবসহ সাম্প্রতিক বিদেশ সফর নিয়ে এ সংবাদ সম্মেলন ডাকা হলেও এতে বাংলাদেশে চলমান ঘটনাবলি নিয়েও প্রধানমন্ত্রীর বক্তব্য পাওয়া যাবে বলে ধারনা করা হচ্ছে।

গত জানুয়ারিতে বাদশাহর শপথ গ্রহণের পর প্রধানমন্ত্রী এ সফরে গেলেন। জেদ্দার উদ্দেশে গত ৩ জুন প্রধানমন্ত্রী ঢাকা ত্যাগ করেন। তিনি মক্কায় পবিত্র ওমরা পালন করেন এবং মদিনায় মসজিদে নববীতে হযরত মুহাম্মদ (স.) এর রওজা মোবারক জেয়ারত করেন। সফরকালে প্রধানমন্ত্রীর সাথে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী, বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা এবং একটি ব্যবসায়িক প্রতিনিধিদলও ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top