সকল মেনু

পারফিউমের সুগন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখার উপায়

l.s-4_14109হটনিউজ২৪বিডি.কম : পার্টিতে হউক বা প্রিয়জনের সঙ্গে ঘুরতে যাওয়া, পরিপাটি সাজগোজের একটি গুরুত্বপূর্ণ অংশ হলো পারফিউম বা সুগন্ধি৷ কিছু কৌশল ব্যবহার করে শরীরে সুগন্ধ দীর্ঘক্ষণ ধরে রাখা যায়। কৌশলগুলো দেখে নেয়া যাক-

পারফিউমের উপকরণ দেখে কিনুন : শুধু ঘ্রাণ বিচার করে পারফিউম কিনবেন না৷ পারফিউমের ঘ্রাণ অনেকাংশে ধরে রাখে পারফিউমে ব্যবহৃত বিশেষ ধরনের তেল। নিজের পছন্দের পারফিউমের বোতলটিতে যদি এর উপকরণে তেলের মাত্রা বেশি থেকে থাকে তাহলে সামান্য স্প্রেতেই দেহে সুগন্ধ থাকবে সারাদিন। আর যদি পারফিউমে জল ও অ্যালকোহলের মাত্রা বেশি থাকে তাহলে কিছুক্ষণ পরই এর সুঘ্রাণ উড়ে যাবে৷ পারফিউমের গায়ে ‘বধঁ ফব ঢ়ধৎভঁস’ লেখা দেখে কিনুন এবং ‘বধঁ ফব ঃড়রষবঃঃব’ লেখা পারফিউম এড়িয়ে চলুন।

পারফিউম ব্যবহার করুন চুলে ও কাপড়ে : পারফিউমের ঘ্রাণ অনেকটা সময় আপনার দেহে থাকবে যদি আপনি পারফিউম সঠিকভাবে ব্যবহার করেন। চুলে এবং কাপড়ে পারফিউম ব্যবহার করলে অনেকটা সময় পারফিউমের ঘ্রাণ ধরে রাখা যাবে। ত্বকে পারফিউম স্প্রে করলে তা কিছুক্ষণ পরেই উড়ে যাবে।

পারফিউম রাখতে হবে ঠাণ্ডা ও অন্ধকার স্থানে : পারফিউম রাসায়নিক পদার্থ দ্বারা তৈরি। সুতরাং এটি খুবই স্বাভাবিক যে পারফিউম আলো এবং তাপে অক্সিডাইজ হয়ে যেতে পারে। অক্সিডাইজ হয়ে যাওয়া পারফিউমের ঘ্রাণ নষ্ট হয়ে যায় এবং তা দেহে বেশিক্ষণ থাকেও না। তাই যদি অনেকটা সময় দেহে পছন্দের পারফিউমের ঘ্রাণ ধরে রাখতে চান তাহলে পারফিউমের বোতল ঠাণ্ডা ও অন্ধকার স্থানে সংরক্ষণ করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top