সকল মেনু

বিসিবির প্রস্তাবে আসছেন না আকিব

10-8-290x160খেলাধুলা ॥ হটনিউজ২৪বিডি.কম : বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বোলিং কোচের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন পাকিস্তানের সাবেক তারকা পেসার আকিব জাভেদ। বিসিবির একটি সূত্র থেকে এমন খবর নিশ্চিত করা হলেও, সোমবার (০৬ জুন) সকাল থেকেই পাকিস্তানের মিডিয়াগুলো জানায়, বাংলাদেশের বোলিং কোচের পদে নিযুক্ত হবেন না আকিব।

রোববার (০৫ জুন) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বোলিং কোচ হিসেবে আকিব জাভেদকে নিয়োগ দেওয়ার আভাস দিয়েছিলেন।

আকিব জাভেদ ছাড়াও বোর্ডের পছন্দের তালিকায় আছেন শ্রীলঙ্কার সাবেক পেসার চামিন্দা ভাস, চম্পকা রামানায়েকে ও ভারতের ভেঙ্কটেশ প্রসাদ।

রোববার বিকেলে বিসিবি কার্যালয়ে সংবাদমাধ্যমকে নাজমুল হাসান জানিয়েছিলেন, ‘আকিব জাভেদের সঙ্গে আমরা যোগাযোগ করেছি। মঙ্গলবারের মধ্যে হ্যাঁ কিংবা না একটা কিছু সিদ্ধান্ত নিতে পারবো। এর সাথে বিকল্প হিসেবে কার কার সাথে যোগাযোগ করা যায় তার একটা তালিকা তৈরি করেছি। স্পিন বোলিং কোচ নিয়েও কথা হচ্ছে।’

তবে, আকিব বিসিবিকে এক ই-মেইলের মাধ্যমে নিজের না আসার কারণ জানান। বিসিবির প্রস্তাবে পাকিস্তানি সাবেক এই পেসার অপারগতা জানিয়ে ইমেইল করেন।
বাংলাদেশ দলের বোলিং কোচ জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক হিথ স্ট্রিক নিজের মেয়াদ না বাড়ানোয় বিসিবি নতুন বোলিং কোচ খোঁজা শুরু করে। স্ট্রিকের দুই বছরের মেয়াদ শেষ হয়েছে গত মাসে।

এদিকে, পাকিস্তানের সংবাদমাধ্যম গুলো সোমবার সকাল থেকেই জানায়, বাংলাদেশের বোলিং কোচ হবেন না আকিব। দেশটির দৈনিক দ্য নেশনকে, দ্য নিউজ ও অন্যান্য সংবাদমাধ্যমকে আকিব জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাকে বোলিং কোচের পদে নিয়োগ দেওয়ার প্রস্তাব দিয়েছিল। নিশ্চিতভাবেই এটা আমার দারুণ সুযোগ ছিল। তবে, আমার মনে হয়েছে এই দায়িত্ব নেওয়ার সঠিক সময় এটি নয়।

কিছুদিন আগেই আরব আমিরাতের প্রধান কোচের পদ থেকে দায়িত্ব ছেড়ে দেন। এরপর থেকে আকিব পিএসএলের দল লাহোর কালান্দার্সের কোচ এবং পরিচালক হিসেবে যোগ দেন।
আকিব আরও জানান, আমি এ মুহূর্তে পিএসএলের দল নিয়েই ভাবছি। আমি কিছু দিন আগেই লাহোর কালান্দার্সে যোগ দিয়েছি। এই মুহূর্তে তাদের দলটি ছেড়ে দেওয়া আমার পক্ষে সম্ভব নয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top