সকল মেনু

‘প্রস্তাবিত বাজেট লুটপাটের বাজেট’

2-14-290x160হটনিউজ২৪বিডি.কম : ২০১৬-১৭ সালের প্রস্তাবিত বাজেটকে লুটপাটের বাজেট হিসেবে আখ্যা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

সোমবার (০৬ জুন) পৌনে ৬টায় জাতীয় প্রেসক্লাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়ার মুক্তি দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আখ্যা দেন।

গয়েশ্বর বলেন, উন্নয়নের নামে লুটপাটের বাজেট করা হয়েছে। জনগণের পকেট মারার মধ্য দিয়ে লুটপাট করার পরিকল্পনা করা হয়েছে। পুলিশের এসপির স্ত্রী সকালে আর রাতে সামরিক বাহিনীর এক সদস্যের মা খুন হয়েছেন। যারা জনগণের, দেশের নিরাপত্তা দেবে তাদেরই কোনো নিরাপত্তা নেই। তারপরও নাকি আইন শৃংখলা পরিস্থিতি ভালো। পুলিশ এবং সরকারের ইচ্ছার বিরুদ্ধে কোনো রাজনৈতিক দল কোনো সভা সমাবেশ করতে পারে না।

তিনি বলেন, ব্যারিস্টার রফিকুল ইসলামের মতো ধর্মপ্রাণ বয়ঃবৃদ্ধ নেতাও মিথ্যা মামলার হাত থেকে রেহাই পায়নি। ১৬ কোটি মানুষের আতঙ্কের নাম শেখ হাসিনা। মানুষের ভোটের অধিকার হরণের জন্যই এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছিলো। এই সরকার ৫ জানুয়ারির নির্বাচনের মতো আরো একটি নির্বাচন করার অভিসন্ধি বাস্তবায়নে কাজ করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসিচব রুহুল কবির রিজভী বলেন, জঙ্গিরা নারকীয় তাণ্ডব চালাচ্ছে। কিন্তু সরকার নির্বিকার। ভোটার বিহীন শাসক দলের কাছে ভালো কিছু আশা করা যায় না। আওয়ামী লীগে এখন আর কোনো নেতানেত্রী নেই, আছে অভিনেতা আর অভিনেত্রী। তারানা হালিম বলেছেন, খালেদা জিয়া নাকি তার ব্যবহৃত সিম বায়োমেট্রিক করাননি। তিনি মোবোইল ব্যবহার করবেন কি করবেন না এটা তার ব্যক্তিগত ব্যাপার। এটা আপনি বলার কে। নির্বাচন কর্মকর্তাদের মারধর করা হচ্ছে। কিন্তু তার কোনো বিচার নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top