সকল মেনু

জাতিসংঘ পুলিশ প্রধানদের সম্মেলনে আইজিপি

d37a751a-80c2-47b2-895e-72b2f25f8420হটনিউজ ডেস্ক: হটবাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) জনাব এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম বলেছেন, বর্তমান বিশে^ ট্রান্সন্যাশনাল ক্রাইম বড় ধরনের হুমকি। এ অপরাধ কোন একক দেশের সমস্য নয়। এটি একটি বৈশি^ক সমস্যা। আইজিপি ট্রান্সন্যাশনাল ক্রাইম দমনে বিভিন্ন দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সমন্বিত উদ্যোগের ওপর গুরুত্বারোপ করেন। তিনি এ ধরণের অপরাধ প্রতিরোধে বাংলাদেশ পুলিশের কার্যক্রম তুলে ধরেন।
আইজিপি গতকাল শনিবার নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে ইউনাইটেড নেশনস চিফ অব পুলিশ সামিটে (আনকপস) বক্তব্য প্রদানকালে এ কথা বলেন।
বাংলাদেশ পুলিশের প্রধান বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা ও অবদান রয়েছে। জাতিসংঘের ম্যান্ডেট অনুযায়ী বিশ^শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশ পুলিশের পেশাদার ও সাহসী অংশগ্রহণ অব্যাহত রাখার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তিনি। আইজিপি এ সম্মেলন আয়োজনের জন্য জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
প্রথমবারের মত অনুষ্ঠিত অনকপস সম্মেলন নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের জেনারেল অ্যাসেম্বলি হলে অনুষ্ঠিত হয়। জাতিসংঘ মহাসচিব বান কি মুন এর পক্ষে সম্মেলন উদ্বোধন করেন ডেপুটি আন্ডার সেক্রেটারি জেনারেল জান এলিয়াসান (ঔধহ ঊষরধংংড়হ)। বিশে^র ১০৫টি দেশের পুলিশ প্রধানরা এত অংশ নিচ্ছেন।
আইজিপি সম্মেলনে অংশ নেয়ার পাশাপাশি জাতিসংঘের মূল্যায়ন টিম আয়োজিত বিভিন্ন শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ পুলিশের নারী শান্তিরক্ষীদের সম্পর্কে সাক্ষাতকার প্রদান করেন। তিনি পিস কিপিং অপারেশন্সের আন্ডার সেক্রেটারি জেনারেল হার্ভে ল্যাডসুস এর সাথে দ্বি-পাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top