সকল মেনু

বাংলাদেশের জালে তাজিকিস্তানের ৫ গোল

Football-News1464925927ক্রীড়া প্রতিবেদক ॥ হটনিউজ২৪বিডি.কম : ২০০৩ সাল থেকে ২০১৬ সালের ২ জুন। গেল ১৩ বছরে বিশ্বকাপ বাছাইপর্ব, এফসি চ্যালেঞ্জ কাপ, আন্তর্জাতিক প্রীতি ম্যাচ ও এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে ৯ বার তাজিকিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

তার মধ্যে একবার মাত্র জয়ের মুখ দেখেছে বাংলাদেশ। ২ বার ড্র করেছে। হেরেছে ৬ বার। তার মধ্যে ২-০ ব্যবধানে হার দুইবার। বাকি সবগুলোতে পাঁচের অধিক গোলের ব্যবধানে হেরেছে লাল-সবুজের জার্সিধারীরা।

সবশেষ বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে তাজিকিস্তানের মুখোমুখি হয় বাংলাদেশ। ঘরের মাঠে বাংলাদেশকে ৫-০ গোলে হারিয়েছে তাজিকরা। এ নিয়ে তৃতীয়বারের মতো ৫-০ গোলে তাজিকিস্তানের কাছে হারল বাংলাদেশ। ২০০৭ সালে বিশ্বকাপ বাছাইপর্বে ৫-০ গোলে হেরেছিল। এরপর গেল বছর নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বের ফিরতি ম্যাচে তাদের মাঠে একই ব্যবধানে হেরেছিল মামুনুলরা।

বৃহস্পতিবার তাজিকিস্তানের হয়ে গোল করেন ফরোয়ার্ড জাহঙ্গির এরগাশের (১৯ ও ৩০ মিনিটে), উমর বয়েভ (৩৩ মিনিটে), দাবরাজভ (৪৯) ও উমেদজাভ শারিভব (৭১ মিনিটে)।

৭ জুন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তাজিকিস্তানের বিপক্ষে ফিরতি লেগে মাঠে নামবে বাংলাদেশ।

বৃস্পতিবার এশিয়া কাপের বাছাইপর্বের অন্য ম্যাচে চাইনিজ তাইপে ২-২ গোলে ড্র করে কম্বোডিয়ার সঙ্গে। ভারত ১-০ গোলে হারায় লাওসকে। আর মালয়েশিয়া ৩-০ ব্যবধানে হারায় তিমুরকে। আর ইয়েমেন ২-০ গোলে হারায় মালদ্বীপকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top