খেলা

সুবিধাজনক অবস্থানে ইংল্যান্ড

eng-bg20130712120504স্পোর্টস ডেস্ক,হটনিউজটোয়েন্টিফোরবিডি.কম,লন্ডন: প্রথম দুই দিনের মতো অ্যাশেজের তৃতীয় দিন বোলাররা সুবিধা নিতে পারেননি ট্রেন্টব্রিজে। বরং দ্বিতীয় ইনিংস খেলতে নেমে কেভিন পিটারসেন, অ্যালিস্টার কুক, ইয়ান বেলের হার না মানা ব্যাটিংয়ে সুবিধাজনক অবস্থানে থেকে দিন শেষ করেছে স্বাগতিক ইংল্যান্ড। ৪ উইকেট হাতে রেখে অস্ট্রেলিয়ার চেয়ে ২৬১ রানে এগিয়ে আছে ইংলিশরা।
তৃতীয় দিনশেষে,
ইংল্যান্ড: প্রথম ইনিংস- ২১৫/১০, দ্বিতীয় ইনিংস- ৩২৬/৬ (১৩৩ ওভার)
অস্ট্রেলিয়া: প্রথম ইনিংস: ২৮০/১০
দুই উইকেট হারিয়ে ৮০ রানে শুক্রবার সকালে ব্যাট করতে নামেন কুক-পিটারসেন জুটি। প্রথম ইনিংসে ব্যাট হাতে জ্বলে না উঠলেও এই ইনিংসে ৩১তম টেস্ট ফিফটি পেলেন পিটারসেন। ইংল্যান্ড অধিনায়ককে নিয়ে ১১০ রানের জুটি গড়ে সাজঘরে ফিরেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। ব্যক্তিগত রানের খাতায় তিনি যোগ করেন ৬৪।
কুক ৫০ রানে পিটারসেনকে অনুসরণ করেন। ইয়ান বেল মাঠে নামলে তাকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি জনি বেয়ারস্টো (১৫) ও ম্যাট প্রায়র (৩১)। ২১৮ রানে স্বাগতিকরা ৬ উইকেট হারালে বেলকে নিয়ে অসিদের হতাশ করেন স্টুয়ার্ট ব্রড। ১০৮ রানের জুটি গড়ে টিকে আছেন তারা।
৪৭ রানে অপরাজিত আছেন ব্রড। অপর প্রান্তে ৯৫ রানের হার না মানা ইনিংস খেলেছেন বেল। ডানহাতি এই ব্যাটসম্যান শনিবার সকালে নামবেন ১৮তম টেস্ট সেঞ্চুরির প্রত্যাশা নিয়ে।
প্রথম ইনিংসে ব্যাট হাতে অস্ট্রেলিয়ার নায়ক বনে যাওয়া অ্যাস্টন অ্যাগার এদিন দুই উইকেট শিকার করেছেন। একটি করে পেয়েছেন জেমস প্যাটিনসন ও পিটার সিডল। আগের দিন দুই উইকেট পাওয়া মিচেল স্টার্ক এদিন শূন্যহাতে শেষ করেছেন।