সকল মেনু

এবারের নৌ নিরাপত্তা সপ্তাহ শুরু হচ্ছে আজ থেকে

boat_13068হটনিউজ২৪বিডি.কম : আজ বুধবার থেকে শুরু হচ্ছে অষ্টমবারের মতো সপ্তাহব্যাপী ‘নৌ নিরাপত্তা সপ্তাহ- ২০১৬’। ১ জুন থেকে শুরু হয়ে তা চলবে ৭ জুন পর্যন্ত। এ বছর নৌ নিরাপত্তা সপ্তাহের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘প্রশিক্ষণ ও দক্ষতা নৌপথে আনে নিরাপত্তা’। নৌ নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে একটি ক্রোড়পত্র প্রকাশ করা হবে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান এ উপলক্ষে পৃথক বাণী প্রদান করবেন। নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে নৌ পরিবহণ মন্ত্রণালয় সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালন করবে। এ উপলক্ষে আজ বুধবার দুপুরে রাজধানীর বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে নৌ নিরাপত্তা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব অশোক মাধব রায়।
নৌযান মালিক, শ্রমিক, বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান এবং নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও সদস্যরা বক্তব্য রাখবেন। এছাড়াও নৌ পারবহন মন্ত্রণালয় নৌ নিরপাত্তা সপ্তাহকে কেন্দ্র করে নৌ র‌্যালি, পোস্টার, সচেতনতামূলক বিজ্ঞাপন, লিফলেট দেশের বিভিন্ন জায়গায় বিতরণ করবে। দেশের বিভিন্ন নৌ বন্দরেও এ বিষয়ে কাজ করা হচ্ছে। নৌ নিরাপত্তামূলক গণবিজ্ঞপ্তিও প্রকাশ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top