সকল মেনু

মালয়েশিয়ায় ‘গোপালগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদ’-এর আত্মপ্রকাশ

 53193b90-0d56-4e83-8193-e7b31f6d62a4মালয়েশিয়া প্রতিনিধি:  মালয়েশিয়াঃ এইচ.এম. জসিম উদ্দিন চাঁদকে সভাপতি ও ইয়াদুল ইসলাম আকাশকে সাধারণ সম্পাদক করে প্রবাসী গোপালগঞ্জবাসীদের নিয়ে মালয়েশিয়ায় আত্মপ্রকাশ করেছে ‘গোপালগঞ্জ প্রবাসী ঐক্য পরিষদ’ নামে একটি সামাজিক সংগঠন। রবিবার কুয়ালালামপুরের সেন্ট্রাল মার্কেটে এ উপলক্ষে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। পরিষদের নবনির্বাচিত সভাপতি এইচ.এম. জসিম উদ্দিন চাঁদ বলেন, প্রবাসে আঞ্চলিক সংগঠনগুলো হলো কমিউনিটির একেকটি বাগান। আর সেই ফুলগুলো নিয়ে গঠিত হয় শক্তিশালী কমিউনিটি। প্রবাসে দেশের সংস্কৃতির বিকাশ ঘটাতে এই কমিউনিটি করে। আমরা শুধু গোপালগঞ্জ নয় সকল প্রবাসীদের জন্য কাজ করে যাবো। পরিষদের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ইয়াদুল ইসলাম আকাশ বলেন, সকলের আন্তরিকতা ও সহযোগিতায় আমরা মালয়েশিয়া প্রবাসীদের সমস্যা সমাধানে প্রচেষ্টা চালিয়ে যাব।

নবগঠিত এ কমিটিতে আরও রয়েছেন সিনিয়র সহ-সভাপতি মো. মানিক হোসেন, সহ-সাধারণ সম্পাদক ফারুক খান, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফ খান, অর্থ সম্পাদক পিয়াস মাহমুদ, প্রচার সম্পাদক মাহফুজ বিন ইস্কান্দার, দপ্তর সম্পাদক শাহিন মাহমুদ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন, সমাজ কল্যাণ সম্পাদক সাইকুল ইসলাম ফাহিম, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক মাছুম বিল্লাহ, সমবায় বিষয়ক সম্পাদক মো. রকিব মিয়া, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সাখাওয়াত হোসেন।

উল্লেখ্য, প্রবাসী বাংলাদেশিরা বহু আগে থেকেই শুরু করে হয় অঞ্চলভিত্তিক সংগঠন গড়ার উদ্যোগ। এরই ধারাবাহিকতায় জন্ম নেয় বাংলাদেশ কমিউনিটি অব জহুর-মালয়েশিয়া, বাংলাদেশ কমিউনিটি অব মালয়েশিয়া-কুয়ালালামপুর, ফেনী সমিতি, জালালাবাদ এসোসিয়েশন, রূপসী চাঁদপুর, বৃহত্তর কুমিল্লা এসোসিয়েশন, গোপালগঞ্জ জেলা সমিতি, শরীয়তপুর সমিতি, বি.বাড়িয়া সমিতি ইত্যাদি। এসব আঞ্চলিক সংগঠন মালয়েশিয়াতে বাংলাদেশের ভাবমুর্তি ফিরে আনতে কাজ করে যাচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top