সকল মেনু

৫ জুন কর্মবিরতি পালনের হুঁশিয়ারি

nurse1464539917হটনিউজ২৪বিডি.কম : কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত ডিপ্লোমা ইন হেলথ টেকনোলজি কোর্স বন্ধসহ ১০ দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে মেডিক্যাল টেকনোলজিস্টরা।

৪ জুনের মধ্যে দাবি আদায় না হলে ৫ জুন সারাদেশে সব সরকারি-বেসরকারি হাসপাতালে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি পালনের হুঁশিয়ারি দেওয়া হয়।

রোববার বিকেলে মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট জাতীয় দাবি বাস্তবায়ন পরিষদের ব্যনারে এ স্মারকলিপি দেওয়া হয়।

রোববার বিকেল ৩টায় পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী সারা দেশ থেকে আসা প্রায় দেড় হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট কেন্দ্রীয় শহীদ মিনারে এসে জড়ো হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ শেষে মিছিলসহ প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিতে রওয়ানা দেন তারা।

মিছিলটি টিএসসি মোড়ে আসলে পুলিশ বাধা দিলে সেখানেই তারা অবস্থান করে। এরপর পৌনে চারটার দিকে টেকনোলজিস্টদের চার সদস্যের প্রতিনিধিদল স্মারকলিপি দেওয়ার উদ্দেশ্যে রওনা দেন।

মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্ট জাতীয় দাবি বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক চন্দ্র শেখর সাহার নেতৃত্বে চার সদস্যের প্রতিনিধি দলে ছিলেন শাহ আলম খান পারভেজ, আশিকুর রহমান, মাহবুব হাসান।

মাহবুব হাসান বলেন, ‘আমরা সোয়া চারটার দিকে প্রধানমন্ত্রীর দপ্তরে স্মারকলিপি দিয়েছি। প্রধানমন্ত্রীর দপ্তরের অভ্যর্থনা শাখা থেকে আমাদের স্মারকলিপি গ্রহন করে।’

তিনি আরো বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের বাইরে রয়েছেন। তিনি আসলে এ বিষয়ে জানানো হবে। তারপর প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী প্রয়োজনে আমাদেরকে ডাকবে অথবা সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে দায়িত্ব দেওয়া হবে বলে জানানো হয়েছে।’

এর আগে শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশে চন্দ্র শেখর সাহা বলেন, ৪ জুনের মধ্যে দাবি মেনে না নিলে ৫ জুন দেশে সকাল ৮টা থেকে বেলা ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হবে।’

তাদের ১০ দফা দাবির মধ্যে রয়েছে, চার বছর মেয়াদি ডিপ্লোমা মেডিক্যাল টেকনোলজি ও ফার্মেসির শিক্ষার্থীদের জন্য অবিলম্বে প্রস্তাবিত প্যারামেডিক্যাল শিক্ষা বোর্ডের পরিবর্তে বাংলাদেশ ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন, সরকারি চাকরিতে ডিপ্লোমা মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের পদমর্যাদা দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা, ডিপ্লোমা মেডিক্যাল টেকনোলজিস্ট ও ফার্মাসিস্টদের বেকার সমস্যা দূর করতে নীতিমালা অনুযায়ী নতুন নতুন পদ সৃষ্টি ও নিয়োগের আইনগত সমস্যা জরুরিভাবে নিষ্পত্তি করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top