সকল মেনু

ফ্রান্স আওয়ামীলীগের উদ্যোগে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

d68efe54-413f-4956-bf5b-2276157047e8আবু তাহির, ফ্রান্স: বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গণতন্ত্রের অগ্রযাত্রায় এক মাইলফলক তাঁর প্রত্যাবর্তনের ফলে মুক্তিযুদ্ধের চেতনা, স্বাধীনতার মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়েছে। গত রোববার প্যারিসের মেট্রো হোস হলে নবগঠিত ফ্রান্স আওয়ামীলীগ আয়োজিত স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

 ফ্রান্স আওয়ামীলীগ সভাপতি মহসিন উদ্দিন খান লিটনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দিলোওয়ার হোসেন কয়েছের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগ’র সহ সভাপতি আব্দুল্লাহ আল বাকি,মুক্তিযোদ্ধা এনামুল হক,সাবেক সিনিয়র সহ সভাপতি ওয়াহিদ বার তাহের,সাবেক সহ সভাপতি সোনাম উদ্দিন খালিক,মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া জামিল , সাবেক সহ সভাপতি মুক্তিযোদ্ধা নাসির চৌধুরী, নবগঠিত কমিটির সহ সভাপতি মঞ্জুরুল ইসলাম সেলিমসহ ফ্রান্স আওয়ামীলীগ এর নেতারা ।

 আলোচনা সভার শুরুতে মহাম মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা ও জাতির জনক বংগবন্ধু শেখ মুজিবুর রহমানর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন ফ্রান্স আওয়ামীলীগের নেতারা ।এ সময় বক্তারা আরো বলেন , বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি এবং গণতন্ত্র বিকাশে শেখ হাসিনার অবদান অপরিসীম। তাঁর দূরদৃষ্টি, বলিষ্ঠ নেতৃত্ব এবং জনকল্যাণমুখী কার্যক্রমে দেশ আজ এগিয়ে যাচ্ছে। নানা প্রতিকূলতা সত্ত্বেও বঙ্গবন্ধু কন্যা তাঁর সুদূর প্রসারী পরিকল্পনার মাধ্যমে দেশকে ধাপে ধাপে সমৃদ্ধির সোপানে নিয়ে যাচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top