সকল মেনু

মার্কিন মিসাইল হামলায় নিহত ৭০ আইএস জঙ্গি

1_12416আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : ক্রমশ কোনঠাসা হচ্ছে আইএস। ইরাকের আইএস অধিকৃত শহর ফাল্লুজায় মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনীর হামলায় আইএসের কমান্ডারসহ ইসলামিক স্টেটের (আইএস) ৭০ বেশি জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
আইএসের হাত থেকে ফাল্লুজা উদ্ধারের জন্যে গত কয়েকদিন ধরে লাগাতার লড়াই চালিয়ে যাচ্ছে ইরাকি-বাহিনী। বাহিনীকে সবরকম সাহায্য করছে মার্কিন নেতৃত্বাধীন জোট বাহিনী। সূত্রের খবর, গত কয়েকদিনে লাগাতার আকাশপথে হামলা চালানো হয়েছিল আইএসের উপর। এমনকি মার্কিন যুদ্ধবিমান থেকে টার্গেট করে করে আইএস ঘাঁটিতে আক্রমণ চালানো হয়েছিল। সূত্রের খবর, এই বিমান হামলাতেই আইএস কমান্ডার মাহের আল-বিলাবির মৃত্যু হয়েছে বলে জানা গেছে।
যদিও আইএস কমান্ডারের মৃত্যুকে মোটেই হালকা ভাবে নিতে রাজি নয় মার্কিন জোট বাহিনী। তাদের মতে, আইএস কমান্ডারের মৃত্যু আসলে আইএসের কাছে চ্যালেঞ্জের মতো। প্রতিশোধ নিতে পালটা হামলা চালাতে পারে আইএস। যদিও সবরকম প্রস্তুতি রেখে দিয়েছে সেনাবাহিনী। যাই হোক এই পরিমাণ আইএস জঙ্গির মৃত্যু সঙ্গে কমান্ডারের মৃত্যু মার্কিন নেতৃত্বাধীন জোটের কাছে বড়সড় সাফল্য বলেই মনে করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top