সকল মেনু

ওবায়দুল কাদের বললেন, ‘তোমরা কেন এসেছো’

47নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৮ মে : গাড়ি থেকে নামলেন মন্ত্রী। চেনা স্টাইলেই হাঁটতে শুরু করলেন। সামনে মিডিয়া কর্মী। পেছনে পুলিশ আর ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে নিজেদের ক্যামেরাবন্দি করতে যেন উঠেপড়ে লেগেছেন দলীয় গুটিকয়েক নেতা।

নিজ দলীয় নেতা-কর্মীদের এমন প্রবণতা দৃষ্টি এড়ালো না প্রথা বিরোধী মন্ত্রীর। হাঁটার গতি কমিয়ে হঠাৎ করেই থামলেন। মুখ ভার করে তাদের উদ্দেশে বললেন, ‘তোমরা এসেছো কেন?

এটা তো দলীয় কোনো কর্মসূচি না। আমি রাস্তার মানুষ। রাস্তা পরিদর্শন করতে এসেছি। যারা রাস্তার সঙ্গে সম্পৃক্ত তাদের নিয়েই এটা ভিজিট করবো।’

কিন্তু দলীয় ওই নেতারা যেন নাছোড়বান্দা। তারা কানে তুললেন না মন্ত্রীর কথা! সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে মন্ত্রী কথা বলতে শুরু করলে তারাও মন্ত্রীর ডানে-বামে জায়গা নিয়ে নেন।

এতে করে পেছনেও দাঁড়াতে পারছিলেন না ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্পের তৃতীয় প্যাকেজের ১১ কিলোমিটারের নির্মাণ কাজের দায়িত্বে থাকা সেনা কর্মকর্তারা।

মন্ত্রীর কণ্ঠে এবার ক্ষোভ ‘সব আইস্যা কল্লা ঢুকাইয়্যা ছবি তুলো।’ এরপর পেছন ঘুরে মন্ত্রী দলীয় নেতা-কর্মীদের সতর্ক করে বলেন, ‘ইউপি নির্বাচনের কোনো প্রার্থীকে আমার কাছে এনো না। আমি এসব পছন্দ করি না।’ পরে ওই নেতারা তাদের সঙ্গে কোনো প্রার্থী না থাকার বিষয়টি মন্ত্রীকে নিশ্চিত করেন।

শুক্রবার দুপুরে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কের ভালুকা ভরাডোবা অংশের ১১ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ পরিদর্শনের সময় এসব দৃশ্যের অবতারণা হয়।

চলতি বছরের জুন মাসের পরে এ মহাসড়ক উদ্বোধন হবে বলে জানান মন্ত্রী ওবায়দুল কাদের।

মিডিয়া কর্মীদের সঙ্গে আলাপের আগেই ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক নিয়ে একটি দৈনিকে প্রকাশিত রিপোর্টের কঠোর সমালোচনা করেন মন্ত্রী।

অমিত দৃঢ়তায় মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘রাস্তার মাঝখানে আইল্যান্ডের ছবি দিয়েছে। রাস্তার কোথাও বেহাল নেই। আইল্যান্ডের পাশে কাঁদা তো থাকবেই।’

নিজের কাজে শুক্রবার-শনিবারেও দাঁড়ি টানেন না যোগাযোগ ব্যবস্থায় ইতিবাচক পরিবর্তন সাধন করা মন্ত্রী। বলেন, ‘৭০ থেকে ৭৫ বার আমি ময়মনসিংহ-ঢাকা মাহসড়ক পরিদর্শন করেছি। তখন হাঁটুপানিতে আমাকে সয়লাব হতে হয়েছে।

যে ১১ কিলোমিটার কাজ বাকি রয়েছে, সেই কাজ জুনের মধ্যেই শেষ হবে। নির্মিয়মান মহাসড়কের আইল্যান্ডের মাঝখানে গর্ত থাকবেই’ যোগ করেন সড়ক মন্ত্রী।

ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক চারলেন প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনের মধ্যেই সাপ্তাহিক ছুটির দিনের কর্মসূচিতে নিজেকে সীমাবদ্ধ রাখেননি মন্ত্রী।

শুক্রবার সকাল ১০টার দিকে সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের গাজীপুরের সালনায় অবৈধ লেগুনা কারখানায় হানা দেন।

ফেসবুকে ও মোবাইল ফোনে এ অবৈধ কারখানার অভিযোগ পেয়েছিলেন ওবায়দুল কাদের। সারপ্রাইজ ভিজিটে মন্ত্রী দেখতে পান, পুরনো মাইক্রোবাস কেটে লেগুনা তৈরি করা হচ্ছে।

মন্ত্রী তাৎক্ষণিক ম্যাজিস্ট্রেট ডেকে এনে দু’টি কারখানা সিলগালা করতে নির্দেশ দেন। এবং ৩ টি গাড়িকে ডাম্পিং এ পাঠান বলে জানান মন্ত্রীর তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ।

তিনি আরও জানান, অব্যবস্থাপনা ও কর্তব্যে অবহেলার অভিযোগে গাজীপুরে বিআরটিসি’র ডিপো ম্যানেজার নুরুল আলমকে শোকজ করা হয়েছে।

এদিকে, এ মহাসড়ক পরিদর্শনের সময় মন্ত্রীর পাশ দিয়ে যাওয়া যানবাহনের যাত্রীদের উদ্দেশে হাত নাড়েন মন্ত্রী। এ সময় অনেকেই জানালা দিয়ে হাত নেড়ে মন্ত্রীর সঙ্গে সালাম বিনিময় করেন।

ভালুকা ছাড়ার আগ মুহুর্তে জীর্ণ-মলিন পোশাকে এক রঙ মিস্ত্রী এগিয়ে আসেন মন্ত্রীর দিকে।

তার সঙ্গেও কথা বলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী। জানতে চান, তুমি এখানে কেন এসেছো? জবাবে ওই শ্রমিক বলেন, ‘আপনারে টিভিতে দেখি। আইজ বাস্তবে দেখলাম। ভাল লাগা থেইক্যাই আপনেরে দেখবার আইছি।’ স্মিত হেসে নিজের গাড়িতে ওঠেন মন্ত্রী।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top