সকল মেনু

নির্যাতনের শিকার গৃহকর্মী হাসিনার মৃত্যু

dhamek1464347775হটনিউজ২৪বিডি.কম : শেষ পর্যন্ত বাঁচানো গেল না মোহাম্মদপুরের একটি বাসায় নির্যাতনের শিকার গৃহকর্মী হাসিনা খাতুনকে (১২)।

শুক্রবার ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে ২০ মে ওই বাসার ‍গৃহকর্তা শরিফুল আহত অবস্থায় হাসিনাকে ঢামেক হাসপাতালে ভর্তি করেন। এরপর শরিফুল ও তার স্ত্রী পালিয়ে যায়।

হাসপাতালে হাসিনার মা সালমা আক্তার সাংবাদিকদের জানান, তিনি (সালমা) নিজেও মোহাম্মদপুর নূরজাহান রোডের শরিফুলের বাসায় কাজ করতেন। কয়েক মাস আগে ওই বাসায় হাসিনাকে কাজ করার জন্য দেওয়া হয়। মাঝে মাঝে খোঁজ খবর নিলেও গত সাতদিন গৃহকর্তা শরিফুলের মোবাইল ফোন বন্ধ ছিল। তাই মেয়ের আর কোনো খোঁজ খবর পাওয়া যাচ্ছিল না। পরে ২৫ মে ঢাকায় এসে মেয়ের সন্ধান পান।

সামলা বলেন, ‘হাসিনা বলে গেছে, নানা কারণে তাকে গৃহকর্তা শরিফুল ও তার স্ত্রী রিজিয়া বেগম রিজা মারধর করতেন। গরম খুন্তি দিয়ে ছ্যাঁকাও দিতো।’

সালমার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। তিনি মেয়ে হত্যার সুষ্ঠু বিচার দাবি করেন।

শুক্রবার বিকেলে এ ব্যাপারে কথা হয় মোহাম্মদপুর থানার এসআই প্রবীর চন্দ্র সরকারের সঙ্গে।

তিনি হটনিউজ২৪বিডিকে বলেন, ‘২০ এপ্রিল বিকেলে অচেতন অবস্থায় হাসিনাকে ঢামেকে ভর্তি করান শরিফুল নিজেই। এরপর থেকেই মোহাম্মদপুরের বাসাটিতে তালা ঝুলিয়ে পালিয়ে যান তিনি। এ ঘটনায় নিহতের মা বাদি হয়ে দুইদিন আগে মামলা করেছেন। মামলায় শরিফুল ও তার স্ত্রীকে আসামি করা হয়েছে। তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।’

তিনি বলেন, ‘নিহতের শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা, পোড়া ও আঘাতের চিহ্ন ছিল। ময়নাতদন্তের পরই বিস্তারিত বলা যাবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top