সকল মেনু

মাদারীপুরে ব্রিজের রেলিং ভেঙ্গে বাস খাদে, বাড়ছে নিহতের সংখ্যা

busনিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ শুক্রবার বিকেলে দিকে ফরিদপুর-বরিশাল মহাসড়কে মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার এলাকায় ব্রিজের রেলিং ভেঙ্গে বাস খাদে পড়ে ৯ জন নিহত এবং ৩৫ জন আহত হয়েছে। স্থানীয়রা উদ্ধার করে আহতদের মাদারীপুর সদর হাসপাতাল ও রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যের সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশংকা করা হচ্ছে।

স্থানীয়, পুলিশ ও হাসপাতাল সুত্রে জানা গেছে, ঢাকা থেকে বরিশালগামী সুগন্ধা পরিবহনের যাত্রীবাহী একটি বাস (ঢাকা মেট্রো-ব ০২-০৫২৯) সমাদ্দার ব্রিজে ওঠার সঙ্গে-সঙ্গে ব্রেক ফেল করে। এতে চালক বাসের নিয়ন্ত্রন হারিয়ে ফেললে ব্রিজের রেলিং ভেঙ্গে বাসটি নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলে ৫ জন এবং মাদারীপুর সদর হাসাপাতালে নেওয়ার পর ২জন এবং রাজৈর হাসপাতালে ১জন মারা যায়। এছাড়াও আরো একটি লাশ উদ্ধার করে সদর হাসাপাতালে পাঠানো হয়েছে।

আহত হয় ৩৫জন। গুরুতর আহত ১৮জনকে ঢাকা, বরিশাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। পুলিশ, ফায়ার সার্ভিস স্থানীয়রা দুর্ঘটনা কবলিত বাসটি উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। দুর্ঘটনায় নিহতদের মধ্যে ৬ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন-উজিরপুরের হিরালাল বাড়ৈ (৬০), ঝালকাঠি তারাবুনিয়ার সুফিয়া বেগম (৫০), ঝালকাঠি রাজাপুরের বাসের সুপারভাইসার ওয়ালিউল্লাহ (৪৫), চালক মিজানুর রহমান (৪০), বাসের হেলপার সুজন ফকির (২৮) এবং ঢাকার টিপু সুলতান (৪০)। বাকীদের পরিচয় পাওয়া যায়নি। মাদারীপুর থানার ওসি মো. জিয়াউল মোর্শেদ ও রাজৈর থানার ওসি মো. আনোয়ার হোসেন ভূইয়া বলেন, ‘পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মর্গে ও আহতদের চিকিৎসার জন্য সকল ব্যবস্থা নিয়েছে।’

মাদারীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নজরুল ইসলাম জানান, নিহতের সংখ্যা বাড়তে পারে, এছাড়াও এখনো উদ্ধার কাজ চলছে। বাসটি পানির মধ্যে থাকায় উদ্ধার কাজ ব্যাহত হলেও নৌকা নিয়ে চলমান রয়েছে।

মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে অংশ নেয়। এছাড়া এলাকাবাসী উদ্ধার কাজে ব্যাপক সহযোগিতা করে। নিহতদের মধ্যে বাসের চালক মিজানুর রহমান, হেলফার সুজন ফকির ও সুপারভাইজার অলিউল্লাহ ঘটনাস্থলে নিহত হয়। তাদের বাড়ি ঝালকাঠি জেলার রাজাপুরে। এছাড়া বাকি নিহত ও আহতের পরিচয় এখনো জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top