সকল মেনু

নির্মাণ ও কাঠপণ্য মেলা শুরু

MElaহটনিউজ২৪বিডি.কম : আধুনিক নির্মাণ অবকাঠামো ও কাঠশিল্পের নতুন আবিষ্কার, প্রযুক্তি ও পণ্যের সঙ্গে পরিচয় করিয়ে দিতে ‘দ্বিতীয় বাংলাদেশ বিল্ডকন’ এবং ‘জেট প্রেজেন্টস দ্বিতীয় বাংলাদেশ উড-২০১৬’ শীর্ষক দুটি আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হয়েছে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশান সিটি বসুন্ধরায় (আইসিসিবি)।

বৃহস্পতিবার তিন দিনের এই প্রদর্শনীর উদ্বোধন করেন ভারতীয় দূতাবাসের ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা। এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস এবং ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস যৌথভাবে প্রদর্শনীটির আয়োজন করেছে। এতে দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলো অংশগ্রহণ করেছে। প্রদর্শনীতে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় সরবরাহকারীদের স্থাপত্য, নির্মাণ, নির্মাণসামগ্রী, প্রকৌশল, উদ্ভাবন, ইন্টেরিয়র ডিজাইন তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইনস্টিটিউট অব আর্কিটেক্টস বাংলাদেশের প্রেসিডেন্ট স্থপতি আবু সায়েম এম. আহমেদ বলেন, ‘আমেরিকা, ইউরোপের বাজারে বাংলাদেশের ফার্নিচার রপ্তানি হচ্ছে। গত পাঁচ বছরে রপ্তানির পরিমাণ ২৫৩ শতাংশে উন্নীত হয়েছে। দেশীয় এবং আন্তর্জাতিক ক্ষেত্রে আসবাবশিল্পের এই চাহিদা মেটাতে এ শিল্প নতুন প্রযুক্তি ব্যবহার করে তাদের পণ্য উত্পাদন আরো বাড়াতে পারে।’ প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top