সকল মেনু

স্কুল ভবন নদীগর্ভে ৯ বছর ধরে গাছতলায় ক্লাস

22নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ মে :  ধর্মপাশা উপজেলার হাওরাঞ্চল সুখাইর রাজাপুর উত্তর ইউনিয়নের নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভবন না থাকায় ৯ বছর শিক্ষার্থীদের ক্লাস চলছে গাছতলায়।

স্কুল সূত্র জানায়, ২০০৭ সালে সুরমা নদীর ভাঙনে বিলীন হয়ে যায় নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন। এরপর থেকে স্কুল কমিটির সভাপতির বাড়ির উঠানের একটি গাছের নিচে পাঠদান কার্যক্রম শুরু করা হয়। বৃষ্টি বাদলের দিনে ঘরের বারান্দায় চলে শিক্ষার্থীদের পড়াশোনা।

জানা যায়, ভবন না থাকার পাশাপাশি স্কুলটিতে রয়েছে শিক্ষক সংকট। ১৯৪৬ সালে স্থাপিত স্কুলটিতে দুই শতাধিক শিক্ষার্থীর জন্য রয়েছেন মাত্র দুইজন শিক্ষক। স্কুল কমিটির সভাপতি আব্দুল্লাহ আল আজাদ বলেন, হাওর পাড়ের এই স্কুলের কোনো খবর কেউ রাখে না। ভবন না থাকায় শিক্ষকরাও নিয়মিত স্কুলে আসে না। পঞ্চম শ্রেণির শিক্ষার্থী তাহমিনা জানায়, মাত্র দুইজন শিক্ষক প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করান। ধর্মপাশা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোকেয়া আক্তার খাতুন বলেন, অচিরেই স্কুল নির্মাণ কাজ সম্পন্ন হবে। শিক্ষক সংকটের বিষয়টি জেলা শিক্ষা কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top