অর্থ ও বাণিজ্য খুলনা

রমজানের শুরুতেই নিত্যপ্রয়োজনীয় পন্যের দাম বেড়েছে

chuadanga 01চুয়াডাঙ্গা প্রতিনিধি:শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। এই রমজানকে কেন্দ্র করে কাঁচা বাজারের পন্যসহ চাল, ডাল, তেল সব ধরনের নিত্য প্রয়োজনীয় পন্যের দাম হু হু করে বাড়ছে। রোজার শুরুতেই লাগামহীন হয়ে পড়েছে নিত্য পন্যের বাজার। বিশেষ করে রোজার মাসে যেসব পন্যের চাহিদা বাড়ে সেসব পন্যের দাম চলে গেছে নাগালের বাইরে।

নিত্য প্রয়োজনীয় এসব পন্যের দাম বেড়ে যাওয়ায় অসহায় হয়ে পড়েছে নিন্ম আয়ের মানুষ। নির্দিষ্ট আয়ের লোকজন পড়েছেন চরম বেকায়দায়। তারা তাদের প্রয়োজনীয় সব পন্য কিনতে পারছেননা।

রোজার আগেই বাজারে কয়েক দফা দাম বেড়েছে পেঁয়াজ, কাঁচামরিচ, ও আদার। এর মধ্যে কাঁচা মরিচের দাম বেড়েছে সবচেয়ে বেশি। এক সপ্তাহ আগে চুয়াডাঙ্গা কাঁচাবাজারে কাঁচা মরিচের দাম ছিল ৭০-৮০ টাকা কেজি। বৃহস্পতিবার তা বিক্রি করা হয়েছে ২০০ টাকা কেজি। তাছাড়া দাম বেড়েছে অন্যান্য নিত্যপন্যেরও।

বিক্রেতারা বলছেন, বৃষ্টির কারণে মরিচ গাছ মরে যাওয়া আর রমজান উপলক্ষ্যে মরিচের দাম বাড়ছে।

বৃহস্পতিবার চুয়াডাঙ্গা বড়বাজারে কাঁচাবাজার ঘুরে দেখা যায়, কাচাঁ মরিচ ২০০ টাকা কেজি, যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৭০-৮০ টাকায়। পেঁয়াজ ৪৫ টাকা কেজি। ৪-৫ দিনে আগে এর দাম ছিল ৪০ টাকা কেজি। বেগুনের দাম ৩৫ টাকা থেকে ৮০ টাকায় পৌছেছে। শশা ৪০ টাকা কেজি যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ২০ টাকা কেজি। পেঁপে ২৫ টাকা কেজি যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ২০ টাকা কেজি।