সকল মেনু

যানজট নিরসনে ডেমরায় অবৈধ উচ্ছেদ অভিযান

demra_11741হটনিউজ২৪বিডি.কম : যানজট নিরসন এবং সওজের জায়গা দখলমুক্ত করতে রাজধানীর ডেমরায় অবৈধ উচ্ছেদ অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ মঙ্গলবার সকাল ১১ থেকে দুপুর দেড়টা পর্যন্ত ডেমরার ষ্টাফ কোয়ার্টার এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও ডেমরা জোনের সহকারী কমিশনার (ভূমি) মো: ফারুক আহাম্মেদ, সড়ক ও জনপদ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী অমিত কুমার চক্রবর্তী, রামপুরা জোনের এসি (ট্রাফিক) মো: জাহাঙ্গীর আলম। যৌথভাবে এ অভিযানে সহযোগিতা করেন ডেমরা থানা অফিসার ইনচার্জ এস এম কাওসারসহ ডেমরা ও রাজারবাগ পুলিশ লাইনের সদস্যগণ।
ডেমরা জোনের সহকারী কমিশনার (ভূমি) মো: ফারুক আহাম্মেদ বলেন, আসন্ন রমজান মাসের আগেই ঢাকা মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পরিকল্পনা ও পর্যবেক্ষনের মাধ্যমে যানজট নিরসনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তারই ধারাবাহিকতায় যৌর্থভাবে ডেমরা এলাকায় অবৈধ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। তিনি বলেন, ষ্টাফ কোয়ার্টার এলাকায় যত্রতত্র অবৈধ পার্কিং ব্যবস্থা, অবৈধ স্থাপনাসহ নানা প্রতিবন্ধকতা দূরিকরনে দীর্ঘ সময় ধরে সুপরিকল্পিতভাবে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।
অভিযানে ডেমরা-রামপুরা সড়কের ২ পাশে অবৈধভাবে নির্মিত প্রায় শতাধিক দোকানপাট ভেঙ্গে ফেলা হয়। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: ফারুক আহাম্মেদ বলেন, সওজের জায়গা দখলমুক্ত করতে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন সওজের জায়গায় অবৈধভাবে দোকানপাট নির্মান করা হলে অভিযানের মাধ্যমে উচ্ছেদ করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। ডেমরা থানা অফিসার ইনচার্জ এস.এম কাওসার সাংবাদিকদের বলেন, অবৈধ দোকানপাট উচ্ছেদ ও দোকানের বর্ধিত অংশ সরিয়ে ফেলার কাজ শুরু হয়েছে। তিনি বলেন, আসন্ন রমজান উপলক্ষে জনসাধারণের চলাচলের সুবিধার্থে এই উদ্যোগে গ্রহণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top