সকল মেনু

অস্ট্রিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী স্বতন্ত্র প্রার্থী

austria1464022304আন্তর্জাতিক ডেস্ক ॥ হটনিউ২৪বিডি.কম : অস্ট্রিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী আলেকজান্ডার ভ্যান ডার বেলেন বিজয়ী হয়েছেন। নির্বাচনে হাড্ডাহাড্ডি লড়াইয়ে তিনি পরাজিত করেছেন অভিবাসনবিরোধী ফ্রিমড পার্টির নেতা নরবার্ট হফারকে।

অস্ট্রিয়ার স্বররাষ্ট্র মন্ত্রণালয় সোমবার নির্বাচনের ফল ঘোষণা করেছে। এতে ভ্যান ডার বেলেন পেয়েছেন ৫০ দশমিক তিন শতাংশ ভোট। আর প্রতিদ্বন্দ্বী হফার পেয়েছেন ৪৯ দশমিক ৭ শতাংশ ভোট।

বিবিসি ও আলজাজিরা অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

ফেসবুক পেজে পরাজয় স্বীকার করে পোস্ট দিয়েছেন নরবার্ট হফার। তিনি লিখেছেন, অবশ্যই আমি দুঃখিত। এই সুন্দর দেশের দেখাশোনার জন্য আপনাদের প্রেসিডেন্ট হতে পারলে আমার ভালো লাগত।’

তিনি আরো লিখেছেন, ‘আপনারা মর্মাহত হবেন না। এই নির্বাচনী প্রচারের কোনো প্রচেষ্টাই বৃথা যাবে না। এটি ভবিষ্যতের জন্য আমাদের বিনিয়োগ।’

রোববার নির্বাচন শেষে ৩ দশমিক ৮ শতাংশ ভোটে এগিয়ে ছিলেন হফার। কিন্তু পোস্টাল ভোট গণনা শেষে মোট ব্যবধানে সমান্য পিছিয়ে পড়েন তিনি। সবশেষ ৩১ হাজার ভোটে বিজয়ী হয়েছেন বেলেন।

হফার ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বিরোধী অবস্থানে চলে যান। তা ছাড়া শরণার্থীদের সংখ্যা বৃদ্ধি নিয়ে তিনি শঙ্কা প্রকাশ করেন। নির্বাচনে এ দুটি বিষয় প্রভাব ফেলেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top