সকল মেনু

সেলিম ওসমানের কর্মকাণ্ডে তার দল জাতীয় পার্টিও বিব্রত

gm-kader_11479হটনিউজ২৪বিডি.কম : নারায়ণগঞ্জের প্রভাবশালী ওসমান পরিবারের সদস্য জাতীয় পার্টির (জাপা) এমপি সেলিম ওসমানের সাম্প্রতিক কর্মকাণ্ডে তার দল জাতীয় পার্টিও বিব্রত বলে জানা গেছে। বিশেষ করে নারায়ণগঞ্জ বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করার ঘটনায় দলীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমানকে নিয়ে বিব্রত বোধ করছেন বলে জানিয়েছেন দলটির কো চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, গোটা ঘটনাটা বিব্রতকর। জাতীয় পার্টির ইতিহাসে এ রকম ঘটনা নেই। দলের কোনো নেতা কর্মী প্রকাশ্যে এভাবে কাউকে অপমান করেছে- এমন অভিযোগ আমাদের কাছে কখনও আসেনি। বিষয়টিতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। শিক্ষক লাঞ্ছনার ঘটনার নিন্দা জানিয়ে জাতীয় পার্টির পক্ষ থেকে সেলিম ওসমানের বিষয়ে পদক্ষেপ প্রত্যাশা করে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের বক্তব্যের প্রেক্ষাপটে আজ সোমবার প্রতিক্রিয়া জানতে চাইলে প্রধান বিরোধী দলের শীর্ষ পর্যায়ের নেতা জিএম কাদের দলের এ অবস্থানের কথা জানান।

জি এম কাদের বলেন, এ ঘটনায় আমাদের দলের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক নেতিবাচক প্রতিক্রিয়া লক্ষ্য করেছি। গত কয়েকদিনে যারা আমাকে ফোন করেছেন, প্রত্যেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন। জাতীয় পার্টিতে এ ধরনের ঘটনা তারা দেখেননি। ওই ঘটনায় নিজের দায় অস্বীকার করে ক্ষমা চাইতে অস্বীকৃতি জানানো সেলিম ইতোমধ্যে জাতীয় পার্টির নীতি-নির্ধারকদের চিঠি দিয়েছেন।

রবিবার দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাথেও কথা বলেছেন সেলিম ওসমান। এ বিষয়ে কাদের বলেন, চেয়ারম্যান সাহেব এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানাননি; আর চিঠিতে তিনি নিজের পজিশন তুলে ধরেছেন। আমরা এটা দেখব। এ বিষয়ে জাতীয় পার্টি কী পদক্ষেপ নেবে- প্রশ্ন করলে তিনি বলেন, সরকার বিষয়টিকে গুরুত্ব সহকারে দেখছে। ইতোমধ্যে সরকার কমিটি গঠন করেছে। আদালতও এ বিষয়ে রুল জারি করেছে।
জিএম কাদের বলেন, কমিটির প্রতিবেদন এখনও আমাদের হাতে এসে পৌঁছায়নি। আমরা এর জন্য অপেক্ষা করছি। প্রতিবেদন পেলেই দলের নীতি-নির্ধারণী ফোরাম এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। কোনো নেতা-কর্মী দলীয় ভাবমূর্তি ও স্বার্থ বহির্ভূত কোনো কাজ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিধান আমাদের গঠনতন্ত্রে স্পষ্টভাবেই উল্লেখ আছে।

প্রসঙ্গত ধর্ম অবমাননার অভিযোগ তুলে ১৩ মে নারায়ণগঞ্জ বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে একদল লোক মারধর করে। পরে তাকে কান ধরিয়ে উঠ-বস করান ওই আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম ওসমান। তীব্র সমালোচনার মুখে পড়া সেলিম ওসমান নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত থাকা সেলিম তার ভাই নাসিম ওসমানের মৃত্যুর পর জাতীয় পার্টিতে নাম লিখিয়ে তার আসনে উপনির্বাচনে বিজয়ী হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top