সকল মেনু

রোয়ানুতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান: সরকারকে রওশন

45নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৪ মে : ঘূর্ণিঝড় রোয়ানুতে ক্ষতিগ্রস্ত ও নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেছেন, প্রাণহানি এড়াতে দুর্যোগ ব্যবস্থাপনায় সরকারকে প্রশাসনিক সক্ষমতা বাড়াতে হবে।

রোববার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে রওশন এ দাবি জানান। বিরোধীদলীয় নেতা বলেন, প্রাকৃতিক দুর্যোগ রোধ করা মানুষের পক্ষে অসাধ্য। তবে মানুষ পূর্ব থেকে সতর্ক থাকলে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব। ঘূর্ণিঝড় প্রাকৃতিক বিপদ হলেও প্রযুক্তির কল্যাণে পূর্ব থেকে এটি শনাক্ত করা যায়। আর এ ক্ষেত্রে সরকারের কাজ হলো ঘূর্ণিঝড়ের বার্তা জনগণকে পৌঁছে দেয়া এবং তাদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া।

তিনি বলেন, সতর্কীকরণ কাজে বাংলাদেশ যথেষ্ট পরিমাণ সক্ষমতা অর্জন করেছে। উপকূলীয় এলাকায় কয়েক হাজার আশ্রয় কেন্দ্রও নির্মাণ করা হয়েছে। তবে মানুষের মাঝে এখনো আশানুরূপ সচেতনতা সৃষ্টি না হওয়ার ফলে প্রাণহানি ঠেকানো যাচ্ছে না। ঘূর্ণিঝড় রোয়ানুর বিষয়ে সতর্ক করে দেওয়ার পরও শুধু অসচেতনতায় বেশ কিছু প্রাণহানি ঘটেছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top