সকল মেনু

সরকার উতখাত ও মধ্যবর্তী নির্বাচন নিয়ে সাফাদির সঙ্গে আলোচনা হয়েছিল

46নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৪ মে : ‘সরকার উতখাত ও মধ্যবর্তী নির্বাচন নিয়ে সাফাদির সঙ্গে আলোচনা হয়েছিল’ শুধু সরকার উতখাত নয়, মধ্যবর্তী নির্বাচন নিয়েও ইসরাইলের ক্ষমতাসীন দল লিকুদ পার্টির মেন্দি এন সাফাদির সঙ্গে আলোচনা হয়েছিল বিএনপি নেতা আসলাম চৌধুরীর। গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে এমন তথ্য স্বীকার করেছেন তিনি।

গোয়েন্দাদের তিনি জানিয়েছেন, বর্তমান সরকারকে উতখাত করতে যদি সমস্যা হয় তাই মধ্যবর্তী নির্বাচনের বিষয়েও আলোচনা হয়েছিল। সাফাদি তাকে এসব বিষয়ে আশ্বস্ত করেছিলেন বলে দাবি করেন তিনি।

আসলাম চৌধুরী গোয়েন্দাদের জানিয়েছেন, গ্রেফতার হওয়ার ৫ দিন আগে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে তিনি পাঁচজনকে নিয়ে বৈঠক করেছিলেন। সেখানে তার সঙ্গে বিএনপির একজন সিনিয়র নেতা, একজন মিডিয়া ব্যক্তিত্ব ও ইসরাইলের একজন বিদেশি এজেন্টও উপস্থিত ছিলেন। সেখানে আসলাম চৌধুরী দিল্লি ও আগ্রায় সাফাদির সঙ্গে তার বৈঠকের বিষয়বস্তু তুলে ধরেন। বিএনপির সিনিয়র ওই নেতা আসলামকে কাজগুলো দ্রুত করার পরামর্শ দিয়ে বলেন, সরকারকে চাপ দিয়ে মধ্যবর্তী নির্বাচনের ব্যবস্থা দ্রুত করতে হবে।

রিমান্ডে আসলাম চৌধুরীকে ভিডিও ফুটেজ দেখানো হচ্ছে। তিনি মেন্দি এন সাফাদির সঙ্গে সাক্ষাত্ এবং দীর্ঘ সময়ে কথোপকথনের বিষয়টি স্বীকার করেন। বলেছেন, সরকার উত্খাতে কী ধরনের কার্যক্রম গ্রহণ করা যায়, তা নিয়ে আলোচনা হয়েছে। ডিবির এক কর্মকর্তা বলেন, ২০০২ সালে ভারতের পশ্চিমবঙ্গের পুরুলিয়া বিমান থেকে অস্ত্র ফেলার ঘটনায় আসলাম চৌধুরীর যোগসাজশ আছে কী না-এ বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। কারণ আসলাম চৌধুরীর সঙ্গে বিগত জোট সরকারের সময় ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট হয়ে বাংলাদেশে বিশেষ করে চট্টগ্রাম এলাকা কাজ করেছেন। ওই সময় ভারতের বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোর কাছে অস্ত্রের চালান পৌঁছে দেয়ার কাজও তিনি করেছেন কি-না সে ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

গত ১৫ মে আসলাম চৌধুরীকে কুড়িল ৩শ’ফুট রোড এলাকা থেকে ৫৪ ধারায় গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাকে ৭ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে ডিবি।

জিজ্ঞাসাবাদে আসলাম চৌধুরীকে ৫-১০মার্চ দিল্লীতে ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড অ্যাডভোকেসি’র উদ্যোগে ‘তেলআবিব-ইন্ডিয়া রিলেশনশিপ’ শিরোনামে অনুষ্ঠিত এক সেমিনারে ও মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠকের বিভিন্ন ছবি দেখানো হয়। ছবিগুলো দেখে তিনি ইসরাইলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির ছবি শনাক্ত করেন। এসব ছবি দেখার পর তিনি স্বীকার করেন বৈঠকের কথা। বৈঠকে শিপানও উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top