চট্টগ্রাম জাতীয়

নোয়াখালীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

Noakhali News 2 1 11.07.13-1.docকামাল হোসেন মাসুদ,নোয়াখালী:বিশ্ব জনসংখ্যা দিবস ২০১৩ এবারের প্রতিপাদ্য বিষয় ‘কৈশোরে গর্ভধারণ, মাতৃমৃত্যুর অন্যতম কারণ’ এই সেগাকে সামনে রেখে নোয়াখালীতে র‌্যালি ও আলোচনার মধ্যদিয়ে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত।

বৃস্পতিবার ১২টায় র‌্যালির উদ্ভোধন করেন জেলা প্রশাসক মো. সিরাজুল ইসলাম। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিআরডিবিতে এসে শেষ হয়।

র‌্যালী ও আলোচনায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার লোকজন অংশগ্রহণ করে।

র‌্যালি শেষে বিআরডিবি মিলনায়তনে জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক আমির হোসেন’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক পরিতোষ হাজরা, বিশেষ অতিথি জেলা সিভিল সার্জন ডা. আবদুর রশিদ মোল্লা, সেভ দ্য চিলড্রেন জেলা সমন্বয়কারী সালা উদ্দিন, কো-অর্ডিনেটর ডা. মো. জাহাঙ্গীর সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন সুন্দর আগামীর জন্য পরিকল্পিত পরিবার চাই, মাতৃমৃত্যু রোধকরতে অল্পবয়সে বিয়ে নয়-গর্ভধারণ ও অকাল মৃত্যু নয়। শিক্ষিত স্বনির্ভর সুখী জীবন যেন সকলের হয়।

জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে ও ডিএইচএসএস প্রকল্প, সেভ দ্য চিলড্রেন সহযোগিতায় নোয়াখালীতে বিশ্ব জনসংখ্যা দিবস উদযাপনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।