জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

নূরজাহান বেগমের মরদেহ শহীদ মিনারে

Nur-Jahan-bg120160523155509 অাছাদুজ্জামান.হটনিউজ২৪বিডি.কম: উপমহাদেশের নারী সাংবাদিকতার পথিকৃৎ নূরজাহান বেগমকে সর্বস্তরের জনতার শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে।

সোমবার (২৩ মে) বিকেল পৌনে ৪টার দিকে তার মরদেহ শহীদ মিনারে নেওয়া হয়। সেখানে ৫টা পর্যন্ত স্বজন-শুভানুধ্যায়ী-সহকর্মীরা ফুলেল শ্রদ্ধা জানানোর সুযোগ পাবেন।

নূরজাহান বেগমের দ্বিতীয় মেয়ে রিনা ইয়াসমিনের বেয়াই অর্থাৎ নাতনির শ্বশুর অধ্যাপক নুরুল্লাহ বাংলানিউজকে এ কথা জানান।

নূরজাহান বেগমের প্রথম নামাজে জানাজা তার পুরান ঢাকার বাসভবন ‘খাতুন কুটির’র আঙিনায় সম্পন্ন হয়। বিকেল পৌনে ৩টার দিকে এ জানাজা হয়েছে। এতে অংশ নেন মরহুমার স্বজন, শুভানুধ্যায়ী ও প্রতিবেশীরা। এর আগে, রাজধানীর স্কয়ার হাসপাতাল থেকে দুপুর সাড়ে ১২টার দিকে নূরজাহান বেগমের মরদেহ খাতুন কুটিরে নিয়ে আসা হয়।

সকাল ৯টা ৪৫ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন নূরজাহান বেগম। তার বয়স হয়েছিল প্রায় ৯১ বছর। মৃত্যুকালে তিনি দুই মেয়ে ফ্লোরা ইয়াসমিন ও রিনা ইয়াসমিনকে রেখে গেছেন। তার স্বামী ছিলেন রোকনুজ্জামান খান দাদাভাই।

ফুসফুসে কফ জমে নিউমোনিয়ায় আক্রান্ত হলে গত ৫ মে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় নূরজাহান বেগমকে। অবস্থার অবনতি হলে ৭ মে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিয়ে যাওয়া হয়। তারপর থেকে সেখানে ‘লাইফ সাপোর্টে’ ছিলেন নারী সাংবাদিকতার এই পথিকৃৎ।

***নূরজাহান বেগমের মৃত্যুতে উদীচীর শোক
***যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন নূরজাহান থাকবেন
** নারিন্দার বাড়িতে নূরজাহানের প্রথম জানাজা সম্পন্ন
**বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত শহীদ মিনারে নূরজাহানের মরদেহ
**‘নারী উন্নয়েন নূরজাহানের অবদান জাতি চিরদিন স্মরণ করবে’
**নারিন্দার বাড়িতে নূরজাহানের মরদেহ
**নারিন্দার বাসভবনে নেওয়া হচ্ছে নূরজাহানের মরদেহ
**‘নূরজাহান বেগমের কল্যাণে মর্যাদা নিয়ে দাঁড়িয়েছেন নারীরা’
**একজন ‘ক্ষণজন্মা’ নূরজাহান বেগম
**নূরজাহান বেগমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
**বেগম পত্রিকার সম্পাদকের মৃত্যুতে খালেদার শোক
**বেগম সম্পাদক নূরজাহান আর নেই