সকল মেনু

সাম্প্রতিককালে দেশে ৩৭টি হত্যাকাণ্ড ঘটিয়েছে জঙ্গীরা

govt_11328হটনিউজ২৪বিডি.কম : আইনশৃঙ্খলা রক্ষা- সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় জানানো হয়েছে, সাম্প্রতিককালের দেশে ৩৭টি আলোচিত হত্যাকাণ্ড ঘটিয়েছে বিভিন্ন জঙ্গী সংগঠন। এর মধ্যে ২৫টিতেই জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) জড়িত। বাকীগুলো ঘটিয়েছে আনসারুল্লাহ বাংলা টিম ও অন্যান্য জঙ্গী সংগঠন। আজ রবিবার সচিবালয়ে আইনশৃঙ্খলা রক্ষা- সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে কমিটির সভাপতি আমির হোসেন আমু সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে দেশে যে ৩৭টি হত্যার ঘটনা ঘটেছে, তার মধ্যে ২৫টির সাথে সরাসরি জঙ্গি সংগঠন জেএমবি)জড়িত। আর ৮টির সাথে আনসারুল্লাহ বাংলা টিম এবং বাকি ৪টির সাথে অন্যান্য জঙ্গি ও সন্ত্রাসী সংগঠন জড়িত। এসব ঘটনায় আইএসের জড়িত থাকার কোনো প্রমাণ পাওয়া যায়নি।

শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আইনমন্ত্রী আনিসুল হক, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব আবুল কালাম আজাদ, পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক প্রমুখ।

আমু বলেন, ওই সব ঘটনায় ইতিমধ্যে চারটির অভিযোগপত্র দেয়া হয়েছে আর দুটি বিচারাধীন। ওই ৩৭টি মামলার বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত তৎপর আছে। ধর্মীয় অবমাননার অভিযোগে নারায়ণগঞ্জের একটি স্কুলের প্রধান শিক্ষককে কানে ধরে উঠবস করানোর ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে ধর্ম নিয়ে কটাক্ষের কোনো প্রমাণ পাওয়া যায়নি। ওই শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হচ্ছে- এ ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর আছে।

সাম্প্রতিক সময়ে জঙ্গি হামলা বাড়ছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আইনশৃঙ্খলা রক্ষা–সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি বলেন, এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর আছে। গ্রেপ্তারও হচ্ছে। কুমিল্লার কলেজছাত্রী সোহাগী জাহান তনু হত্যা মামলার বিষয়ে মন্ত্রী বলেন, প্রথম ময়নাতদন্তে কিছুটা ভুল থাকায় দীর্ঘসূত্রতা হয়েছিল। কিন্তু দ্বিতীয়বার ডিএনএ পরীক্ষায় ধর্ষণের আলামত পাওয়া গেছে। এতে ৩ জনের জড়িত থাকার আলামত পাওয়া গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top