সকল মেনু

উদীচী সিরাজগঞ্জের ‘হইতে সাবধান ’ মঞ্চায়িত

1cd8a4b4-7097-478e-ae3c-81c4cd6ce1d7সিরাজগঞ্জ প্রতিনিধি: শোষণ বঞ্চনার বিরুদ্ধে সংস্কৃতি চর্চা এই শোল্গাগন কে সামনে রেখে সিরাজগঞ্জের অন্যতম গ্রুপ থিয়েটার সংগঠন নাট্য নিকেতন তার একযুগ পূর্তি উপলক্ষে পালন করছে ৮দিন ব্যাপি নাট্য নিকেতন নাট্য উৎসব ২০১৬। উৎসবের ৬ষ্ট দিন উদীচী সিরাজগঞ্জ জেলা সংসদ মঞ্চায়ন করে রাধা রমন ঘোষ রচিত নাটক হইতে সাবধান। নির্দেশনায় মঈনুল ইসলাম লিমন। নাটক শুরুর পুর্বে নাট্য নিকেতনের সভাপতি দিলীপ গৌরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ কামরুল হাসান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী জান্নাত আরা তালুকদার হেনরী এবং সিরাজগঞ্জ রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সহ সভাপতি বিশিষ্ট চিকিৎসক আব্দুর রশিদ। অভিনয় শিল্পীদের প্রানবন্ত অভিনয় উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।
সমাজের চলমান নানা অসঙ্গতি তুলে ধরা হয়েছে নাটকে। অ বাবু গুরুদেবের নিকট থেকে দিব্য দৃষ্টি লাভ করে দেখতে পায় সমাজের সকল ক্ষেত্রে চলছে নানা অনিয়ম আর দুর্নিতী এক শ্রেণীর মানুষ শোষন করছে অসহায়দের আর তা প্রতিকারের কোন পথ পাচ্ছে না কেউ । অ বাবু এসব দেখে তার দিব্য দৃষ্টি ফেরতদেয় গুরুদেবকে। এই ভাবে শেষ হয় হইতে সাবধান । সকলন কিছু থেকেই সাবধান হবার নির্দেমণা দেয়া হয়েছে এই নাটকে।
নাটক শেষে উদীচীর সাধারন সম্পাদক মঈনুল ইসলাম লিমনের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য বিশিষ্ট রবীন্দ্র সঙ্গীত শিল্পী জান্নাত আরা তালুকদার হেনরী,হীরক গুনের হাতে উৎসব স্মারক তুলে দেন সিরাজগঞ্জ রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সহ সভাপতি বিশিষ্ট চিকিৎসক আব্দুর রশিদ। আব্দুর রউফ রাব্বির হাতে উৎসব টি শাট তুলে দেন নাট্য নিকেতউেপদেষ্টা সঞ্জয় গৌর। আজ উৎসবের শেষ দিনে নাট্য নিকেতন সিরাজগঞ্জ মঞ্চায়ন করবে আদিবাসিদের জীবন কাহিনী অবলম্বনে আহমেদ শরীফ রচিত এবং দিলীপ গৌর নির্দেশিত নাটক ‘বিন্দিয়া’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top