সকল মেনু

শান্তিরক্ষী দুই পুলিশ সদস্যের জানাজা অনুষ্ঠিত

e83c83b5-9300-4fb3-bf44-1424e7bc1d4fহটনিউজ ডেস্ক: জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর মালি মিশনে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্য কনস্টবল মোতাহের হোসেন এবং মোঃ ছামিদুল ইসলাম এর জানাজা বুধবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনের সামনে অনুষ্ঠিত হয়। তারা গত ১৫ মে স্থানীয় সময় বিকাল ৫.৩০ ঘটিকায় মালিতে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে মৃত্যুবরণ করেন।
স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন জানাজায় অংশগ্রহণ করেন।
জানাজা শেষে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এবং আইজিপি জাতিসংঘ ও বাংলাদেশ পুলিশের পতাকায় মোড়ানো কফিনে পুষ্পস্তবক অর্পণ করে তাঁদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। একটি চৌকস পুলিশ দল সশস্ত্র সালাম প্রদান করে। দুই পুলিশ সদস্যের প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। এ সময় বিউগলে করুণ সুর বেজে উঠে।
এদিকে, আজ বুধবার দুপুরে পুলিশ সদস্য কনস্টবল মোতাহের হোসেন ও কনস্টবল মোঃ ছামিদুল ইসলাম এর মরদেহ জাতিসংঘের চাটার্ড ফ্লাইটযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। বাংলাদেশ পুলিশের পক্ষে মরদেহ গ্রহণ করেন পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি (মিডিয়া এন্ড প্ল্যানিং) এ কে এম শহিদুর রহমান। মরহুমদের পরিবারের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। তাদের স্বজনরা এ সময় কান্নায় ভেঙ্গে পড়েন। তখন এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। বিমানবন্দর থেকে পুলিশ স্কটসহ দুই শান্তিরক্ষী পুলিশ সদস্যের মরদেহ রাজারবাগ পুলিশ লাইন্স কেন্দ্রীয় জামে মসজিদের সামনে আনা হয়।
জানাজা শেষে পুলিশ স্কটসহ মোতাহের হোসেনের মরদেহ তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে এবং কনস্টবল মোঃ ছামিদুল ইসলামের গ্রামের বাড়ি শেরপুরে পাঠানো হয়েছে। সেখানে পারিবারিক কবরস্থানে তাদের মরদেহ দাফন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top