সকল মেনু

দাম বাড়ালে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

৪৮নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৮ মে : আসন্ন রমজানে বাজারে ছোলা, পেঁয়াজ, ডালসহ ভোগ্যপণ্যের পর্যাপ্ত মজুদ রয়েছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বাজারে পণ্য মজুদ ও সরবরাহ পর্যাপ্ত থাকায় মূল্য বৃদ্ধির কোনো কারণ নেই বলেও মন্তব্য করেন তিনি। বাণিজ্যমন্ত্রী বলেন, নিত্যপণ্য বিক্রি না করে মজুদ করলে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে দেশের বিভিন্ন নিত্যপণ্য ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠক শেষে মন্ত্রী সাংবাদিকের এসব কথা বলেন। তোফায়েল আহমেদ বলেন, আসন্ন রমজান উপলক্ষে সারাদেশে ১৭৪টি ট্রাকে স্বল্পমূল্যে নিত্যপণ্য বিক্রি করবে টিসিবি। তবে এতে করে ব্যবসায়ীদের যেন কোনো ক্ষতি না হয় সে দিকেও নজর রাখবে সরকার। মন্ত্রী বলেন, আমাদের কোনো পণ্যই চাহিদার তুলনায় কম নয়। ৬০ হাজার মেট্রিক টন ছোলার চাহিদা, সেখানে সরকারের মজুদ আছে ২৬০ লাখ মেট্রিক টন। চাহিদার তুলনায় আমাদের কোনো পণ্যের ঘাটতি নেই।

তিনি আরো বলেন, ভোজ্যতেলের চাহিদা ১৫ লাখ মেট্রিক টন, সেখানে দেশীয় উত্পাদনসহ পরিশোধিত ও অপরিশোধিত ১৯ লাখ ১৯ হাজার মেট্রিক টন ভোজ্যতেল দেশীয় বাজারে প্রবেশ করেছে। এক্ষেত্রে ভোজ্যতেলেরও কোনো সংকট নেই বলে জানান মন্ত্রী।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top