সকল মেনু

শেখ হাসিনার নামে মানিকগঞ্জে জাতীয় স্টেডিয়াম

৫০নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৮ মে : দেশব্যাপী খেলাধুলার প্রসারে রাজধানীর বাইরে আরও একটি স্টেডিয়ামকে আধুনিক মানের করার উদ্যেগ নিয়েছে সরকার। তারই অংশ হিসেবে পদ্মার পাশ ঘিরে অবস্থিত জেলা মানিকগঞ্জে জাতীয় স্টেডিয়াম হচ্ছে। এই স্টেডেয়ামের নাম হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে। এছাড়া, জাতীয় যুব কেন্দ্রের নাম ‘শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্র’ করারও পরিকল্পনা চলছে।

মঙ্গলবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২১তম বৈঠকে এই সিদ্ধান্ত হয়।

বৈঠক শেষে কমিটি সভাপতি মো. জাহিদ আহসান রাসেল জানান, মানিকগঞ্জ স্টেডিয়াম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নামকরণ করা হবে। এজন্য কমিটির সদস্য সাবেক ক্রিকেটার এ এম নাঈমুর রহমান দুর্জয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন, প্রধানমন্ত্রী সম্মতি জানিয়েছেন বলে কমিটিকে অবহিত করেন তিনি।

সভাপতি বলেন, পূর্বাচলে হবে দেশের ইতিহাসে সবচাইতে আধুনিক আন্তর্জাতিক মানের স্টেডিয়াম। এই স্টেডিয়াম গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় নয়, করবে যুব ক্রীড়া মন্ত্রণালয়- এমন সিদ্ধান্ত হয়েছে। এজন্য গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়কে একটি চিঠিও দেওয়া হয়েছে।

বৈঠকে বাংলাদেশ শরীর গঠন ফেডারেশনের কার্যক্রম আরও গতিশীল করা এবং জাতীয় ক্রীড়া পরিষদ কর্তৃক প্রদত্ত বার্ষিক বাজেট বৃদ্ধির সুপারিশ করা হয়। এছাড়া, জাতীয় যুব কেন্দ্রের নাম ‘শেখ হাসিনা জাতীয় যুব কেন্দ্র’ করার সুপারিশ করা হয়।

জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে বৈঠকে অংশগ্রহণ করেন কমিটি সদস্য যুব ও ক্রীড়া মন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার, এ. এম. নাঈমুর রহমান, মো. মাহবুব আলী, মো. নূরুল ইসলাম তালুকদার এবং আমাতুল কিবরিয়া কেয়া চৌ.।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, জাতীয় ক্রীড়া পরিষদের সচিব, যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালকসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top