সকল মেনু

ট্রাম্পের প্রচারণা বুদ্ধিবৃত্তিক নয়: ওবামা

৩৯আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৭ মে : মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা রিপাবলিকান দলের সম্ভাব্য প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করেছেন। ওবামা তার এক বক্তব্যে ট্রাম্পের প্রচারণাকে অ-বুদ্ধিবৃত্তিক উল্লেখ করে বলেছেন, ‘অজ্ঞতা কোন গুণ নয়।’

রোববার নিউজার্সিতে রাটগার্স ইউনিভার্সিটির স্নাতক ডিগ্রি প্রদান অনুষ্ঠানে বক্তব্যে ওবামা শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, অতীতের সুদিন সবসময়ই যে ভালো ছিল তা নয়। তিনি এ প্রসঙ্গে জাতি বৈষম্য, দারিদ্র ও নারীর প্রতি সমতার অভাবের কথা তুলে ধরেন। তিনি বলেন, বিশ্ব আজ যে কোন সময়ের চেয়ে আন্ত:সম্পর্কিত এবং তা দিন দিনই বাড়ছে। দেয়াল নির্মাণে কোন পরিবর্তন আসবে না। অবৈধ অভিবাসীদের ঠেকাতে ট্রাম্প তার প্রচারণায় যুক্তরাষ্ট্র ও মেক্সিকোর মধ্যে দেয়াল নির্মাণের কথা বলেছেন।

এছাড়া তিনি প্রচারণায় আমেরিকাকে পুনরায় মহৎ করে গড়ার শ্লোগান তুলেন। ওবামা বলেন, কোন দেয়ালই ইবোলা কিংবা জিকা ভাইরাসের মতো সংক্রামক রোগ থেকে আমেরিকাকে রক্ষা করতে পারবেনা।

মার্কিন প্রেসিডেন্ট যেসব রাজনীতিবিদ নিজেদেরকে স্পষ্টভাষী হিসেবে তুলে ধরেন কিন্তু রাজনৈতিক নির্ভুলতাকে এড়িয়ে চলেন তাদের সমালোচনা করে বলেন, রাজনীতি ও জীবনে অজ্ঞতা কোন গুণ নয়। কি বলা হচ্ছে সে সম্পর্কে না জেনে উদাসীন থাকা যাবে না। এএফপি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top