সকল মেনু

তিন সেতুর পাইল স্থাপন কাজ শুরু সেপ্টেম্বরে : সেতুমন্ত্রী

obaidul_kader1463227857মুন্সীগঞ্জ প্রতিনিধি : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী সেপ্টেম্বর মাসে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর পাইল স্থাপনের কাজ শুরু হবে। তা ছাড়া নির্ধারিত সময়ের আগেই এই ৩ টি সেতুর কাজ শেষ করা হবে।

শনিবার দুপুরে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতু এলাকা পরিদর্শনকালে মন্ত্রী এ সব কথা জানান।

তিনি বলেন, এই ৩টি সেতুতে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করা হবে। সেতু ৩টিতে কোনো জয়েন্ট এক্সপানটেশন থাকবে না। এই সেতু ৩টিতে সর্বাধুনিক প্রযুক্তি নেরো বক্স স্টিল গার্ডার ব্যবহার করা হচ্ছে।

সেতু মন্ত্রী আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেন প্রকল্পের আওতাধীন দ্বিতীয় কাঁচপুর, মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর কাজের অগ্রগতি স¤পর্কে গণমাধ্যমে এতদিন কিছু প্রকাশ করা হয়নি। তারপরও সেতু তিনটির কাজ অনেকদূর এগিয়ে গেছে।

২০১৮ সালের নভেম্বরে সেতু ৩টি যান চলাচলের জন্য খুলে দেওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই শেষ হবে সেতু তিনটির কাজ। চলতি বছরের আগস্ট মাসে সেতু ৩টির টেস্ট ও সেপ্টেম্বর মাসে মূল পাইল স্থাপনের কাজ শুরু করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top