খেলা ঢাকা

ক্রিকেট দলে দীর্ঘ মেয়াদে অধিনায়ক

1খেলাধূলা ডেস্ক : আগামী অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড দল। এই সিরিজ শেষে জাতীয় ক্রিকেট দলের অধিনায়ককে দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেন, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের পরই জাতীয় দলের অধিনায়ককে দীর্ঘ মেয়াদে দায়িত্ব দেয়া হবে। আমি দীর্ঘ মেয়াদে অধিনায়ক নিয়োগ করার পক্ষে।
কয়েক দিন আগে বিসিবির সভায় অধিনায়ক মুশফিকুর রহিমের মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়। সেই সঙ্গে ২০১৫ সালের মার্চ পর্যন্ত বাড়ানো হয় প্রধান কোচ শেন জার্গেনসেনের মেয়াদ। এর পরই এক প্রতিক্রিয়ায় মুশফিকুর দীর্ঘ মেয়াদে অধিনায়ক নিয়োগ করার জন্য বিসিবির কাছে আহ্বান জানান। এদিকে সিলেট বিভাগীয় স্টেডিয়ামের সংস্কার কাজ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন বিসিবি সভাপতি। যদিও স্টেডিয়ামের ফ্লাডলাইট সমস্যা নিয়ে তিনি বেশ উদ্বিগ্ন।
বিসিবি সভাপতি বলেন, খুলনা বা অন্য কোনো স্টেডিয়াম থেকে সিলেটে ফ্লাড লাইট নিয়ে আসা হতে পারে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, দেড় মাসের মধ্যে এলসি খুলে ফ্লাডলাইট আনা যাবে। সব মিলিয়ে কাজের গতি ভালো। ৭ অগাস্ট চূড়ান্ত পরিদর্শনে আসবে আইসিসি প্রতিনিধি দল। আমি সিলেট ভেন্যু নিয়ে চিন্তিত নই। বিসিবির নির্বাচনে সাবের হোসেন চৌধুরীর প্রার্থী হওয়া প্রসঙ্গে তিনি বলেন, “তিনি প্রার্থী হলে আমি খুশিই হবো। আমার দৃঢ় বিশ্বাস, উনি বোর্ডে এলে অনেক সমস্যার সমাধান করতে পারবেন।