সকল মেনু

মাছ দিয়েও বিএনপি’তে পদ না পাওয়ায় হতাশ

77f55f6a-6b0a-4655-8758-4e88f38a3cc3 স্টাফ রিপোটার,হটনিউজ২৪বিডি.কম : বিএনপি’র কাউন্সিল পরবর্তী দীর্ঘ সময় তদবির-লবিং করে ব্যর্থ হয়ে হতাশ বরিশাল অঞ্চলের সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ। আর এই না পাওয়া বেদনায় ক্ষুব্ধ হয়ে ‘মাছ দিয়েও বিএনপি’তে পদ পেলেন না’ এই গোপন তথ্য ফাঁস করে দিয়েছেন।

জানা যায়, ২০০৮ সালের ২৯ ডিসেম্বর বরিশাল-৪ মেহেন্দিগঞ্জ-হিজলা আসন থেকে বিএনপির নেতৃত্বাধীন ৪ দলীয় জোটের সংসদ সদস্য নির্বাচিত হন মেজবাহ উদ্দিন ফরহাদ। তিঁনি সংসদ সদস্য হওয়ায় বিএনপি’র সিনিয়র অনেক নেতার সাথে তাঁর গভীর সম্পর্ক তৈরি হয়। আর এ সুবাধে অনেক নেতাদের ব্যক্তিগত আবদারও তিঁনি রক্ষা করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে বরিশালের এক বিএনপি নেতা বলেন, সাবেক এই এমপি (মেজবাহ উদ্দিন ফরহাদ) প্রত্যাশিত পদ না পেয়ে বেসামাল হয়ে পড়েছেন। তিঁনি এখানে-সেখানে বলে বেড়াচ্ছেন, এমপি হওয়ার পড় থেকে বিএনপি’র নেত্রীর বাসায় বেগম খালেদা জিয়ার চাহিদা অনুযায়ী ৭০ থেকে ৭২ বার বড় বড় মাছ পাঠিয়েছেন। যা বাজার দরে সে মাছের মূল্য ১৪ থেকে ১৫ লাখ টাকা ছাড়িয়ে যাবে।

এছাড়া মেজবাহ উদ্দিন ফরহাদ লন্ডনে তারেক রহমানের সঙ্গে অত্যন্ত গভীর ভাবে যোগাযোগ রক্ষা করার পরও সাংগঠনিক বা সহ-সাংগঠনিক সম্পাদকের পদ থেকে বঞ্চিত হয়েছেন।

এই কথার সত্যতা স্বীকার করে এই সাবেক সংসদ সদস্যের এপিএস বলেন, ‘স্যার (মেজবাহ উদ্দিন ফরহাদ) নদী অধ্যুষিত এলাকার এমপি হওয়ার কারণে ম্যাডামের বাসা থেকে বার বার মাছ চাওয়া হতো। স্যারও বাছাই করা বড় বড় মাছ পাঠাতেন ম্যাডামের (খালেদা জিয়া) বাসায়। কিন্তু কেন্দ্রীয় কমিটিতে সাংগঠনিক সম্পাদক বা সহ-সাংগঠনিক সম্পাদক না করায় ম্যাডামের প্রতি ক্ষুব্ধ হয়ে স্যার বিএনপি করবেন কিনা তা নতুন করে ভাবতে শুরু করেছেন’।

এপিএস আরো বলেন, ‘এখন যদি স্যারকে (মেজবাহ উদ্দিন ফরহাদ) বিশেষ সম্পাদকও না করা হয় তাহলে স্যার বিএনপির রাজনীতি করবেন না বলে আমাকেসহ তার অনেক বিশ্বস্থ নেতাকর্মীদের ইঙ্গিত দিয়েছেন’।

এদিকে কাউন্সিলের ২৯ দিন পর বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২০ জন সহ-সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে।

শোনা যায়, বরিশাল বিভাগের কেন্দ্রীয় সহ-সাংগঠনিক পদ পেতে বরিশাল দক্ষিণ বিএনপি’র সভাপতি ও সাবেক এমপি মেজবাহ উদ্দিন ফরহাদ দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের হাতে দিয়েছিলেন মোটা অংকের টাকা। এ নিয়ে ইতিমধ্যে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিতও হয়েছে।

সম্প্রতি, একাত্তর টিভি’র টকশোতে এরকম একটি সংবাদকে উল্লেখ করে যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিলের সমালোচনায় বিব্রতবোধ করেন টকশোতে উপস্থিত অপর আলোচক বিএনপির কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব।

স্থানীয় বিএনপি’র অনেক নেতাকর্মী (মেজবাহ উদ্দিন ফরহাদ অনুসারী) ক্ষোভ প্রকাশ করে বলেন, আপনারা লোভ দেখাবেন, টাকা নিবেন, বড় বড় মাছ নিবেন অথচ পদ দিবেন না, এটা তো হতে পারে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top