জাতীয় ঢাকা রাজনীতি সারাদেশ

কাউন্সিল শুরু জাপার

ersad1463204808 জ্যেষ্ঠ প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম : দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির অষ্টম কাউন্সিলের উদ্বোধন করেছেন ।

শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি।

এ সময় বিরোধী দলীয় নেতা ও দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের ও দলের মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার তার সঙ্গে ছিলেন।

সম্মেলনের মঞ্চে এরশাদসহ শীর্ষ নেতাদের আসন গ্রহণের পর পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল পাঠ করা হয়। সম্মেলনের সফলতা, দলের চেয়ারম্যানসহ দেশের মানুষের সুখ-সমৃদ্ধি কামনা করে দলের প্রেসিডিয়াম সদস্য কারী মোহাম্মদ হাবিবুল্লাহ বেলালী মোনাজাত করেন। এর আগে শোক প্রস্তাব পাঠ করেন প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী।

দলের মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা এমপি ও মহানগর উত্তরের সভাপতি এস এম ফয়সল চিশতীর সঞ্চালনায় সম্মেলনে দলের সাংগঠনিক প্রতিবেদন পেশ করেন দলের মহাসচিব এ বি এম রুহুল আমীন হাওলাদার।

এরপর কাউন্সিলের প্রথম অধিবেশনের মূল বক্তব্য শুরু হয়। বক্তব্য রাখেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জি এম কাদের।

এছাড়া মঞ্চে রয়েছেন পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য আলহাজ মাহমুদুল ইসলাম চৌধুরী, বিরোধী চিফ হুইপ তাজুল ইসলাম, দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, এম এ সাত্তার, অ্যাডভোকেট সালমা ইসলাম, এম এ কাসেম, অধ্যাপক মাসুদা রশীদ চৌধুরী, মীর আবদুস সবুর আসুদ, দক্ষিণের সেক্রেটারি জহিরুল আলম রুবেল, মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমীসহ দলের কেন্দ্রীয় নেতা ও সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা।

এ ছাড়া সম্মেলনে প্রায় ১৫টি দেশের রাষ্ট্রদূত অতিথি হিসেবে রয়েছেন।

সম্মেলন শুরু হওয়ার আগেই ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের মূল মঞ্চ ও আশপাশে পুরো এলাকা দলীয় নেতা-কর্মীর উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে যায়। রাজধানীসহ সারাদেশ থেকে বিপুল সংখ্যক নেতা-কর্মী সম্মেলনে যোগ দিচ্ছেন।