অপরাধ কক্সবাজার চট্টগ্রাম জাতীয়

নাজির পাড়ায় ভুট্টু বাহিনীর হামলায় ৬ সাংবাদিক আহত

cox-big20160513201949কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফ উপজেলার নাজির পাড়ায় ভুট্টু বাহিনীর হামলায় তিন ফটো সাংবাদিকসহ ছয় সাংবাদিক আহত হয়েছেন।

শুক্রবার (১৩ মে) বিকেল সাড়ে ৫টার দিকে টেকনাফে সদর ইউনিয়নের নাজিরপাড়া স্কুল মাঠে এ হামলার ঘটনা ঘটে।

এতে আহত হয়েছেন- সময় টিভির স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল, তার ক্যামেরাপারসন ফয়েজ, ইন্ডিপেন্ডেট টিভির জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, তার ক্যামেরাপারসন শরীফ, ৭১ টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম মিটু ও তার ক্যামেরাপারসন বাবু দাশ।

সংবাদ সংগ্রহ করত গিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত শীর্ষ ইয়াবা ব্যবসায়ী নুরুল হক ভূট্টোর নেতৃত্বে এ হামলা ঘটনা ঘটে বলে আহত সাংবাদিকরা জানিয়েছেন।

আহত তৌফিকুল ইসলাম লিপু হটনিউজ২৪বিডি.কমকে  জানান, সকালে টেকনাফের মুচরি রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের হামলায় এক আনসার সদস্য নিহত এবং ১১টি অস্ত্র লুটের ঘটনার প্রতিবেদন করতে তারা ঘটনাস্থলে যান। সেখানে তারা জানতে পারে ওই ঘটনার সঙ্গে নাজির পাড়ার ভুট্টু নামে এক ব্যক্তি জড়িত। পরে বিকেলে নজির পাড়ার ভুট্টুর বাড়ির সামনে তার ব্যাপারে জানতে চাইলে ওই বাহিনীর লোকজন তাদের ওপর অস্ত্র নিয়ে হামলা করে।

আহত সময়টিভির স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল হটনিউজ২৪বিডি.কমকে  জানান, ওই এলাকায় ভিডিও ফুটেজ সংগ্রহকালে হঠাৎ করে একদল লোক হামলা চালায়। এতে এলোপাতাড়ি কুপিয়ে আমাদের আহত করার পাশাপাশি ক্যামেরা ছিনিয়ে নিয়ে পুড়িয়ে দিয়েছে।

খবর পেয়ে বিজিবি ও পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে টেকনাফ হাসপাতাল পাঠায়। তাদের সঙ্গে রয়েছেন টেকনাফ পৌরসভার কাউন্সিলর ও আমাদের সময় পত্রিকার টেকনাফ প্রতিনিধি আবদুল্লাহ মনির।

তিনি জানান, আহতদের অবস্থা গুরুতর।

এদিকে ঘটনার পর থেকে জড়িতদের ধরতে পুলিশ ও বিজিবি যৌথ অভিযান চালাচ্ছে বলে হটনিউজ২৪বিডি.কমকে জানিয়েছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল মজিদ।