আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রের আলাস্কায় বিমান দুর্ঘটনায় নিহত ১০

3আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের আলাস্কা রাজ্যের মৎসজীবীদের এলাকা সোলডটনার বিমানবন্দরে একটি ভাড়া বিমান বিধ্বস্ত হয়ে আগুন ধরে গেলে ১০ আরোহীর সবাই নিহত হয়। রোববার স্থানীয় সময় সকাল ১১টায় এ দুর্ঘটনা ঘটে। জাতীয় পরিবহন নিরাপত্তা বিভাগের (এনটিএসবি) মুখপাত্র এরিক উয়িসিস জানিয়েছেন, রানওয়ে ছেড়ে ওড়ার সময় বিমানটি দুর্ঘটনার শিকার হয়। ভাড়া বিমান হওয়ায় বিমানটি অন্যান্য সাধারণ পরিবহন বিমান থেকে উন্নতমানের ছিল। তাই এ দুর্ঘটনা রহস্যের জন্ম দিয়েছে। এই রহস্য উন্মোচন করতে অধিক গুরুত্ব দিয়ে বিষয়টি তদন্ত করা হচ্ছে।
রাজ্যের তদন্তকারীদের সঙ্গে যোগ দিতে এনটিএসবি’র ছয়জনের একটি দল সোমবার আলাস্কা রওয়ানা হয়েছেন বলে জানিয়েছেন তিনি।
দুর্ঘটনায় নিহতদের কারো পরিচয় প্রকাশ করা না হলেও বিমানটির নিহত চালকের পরিচয় প্রকাশ করেছে দৈনিক এঙ্করেজ সংবাদ, তার নাম ওয়াল্টার রেডিস্কি (৪২)। বিমানটির সব যাত্রী দক্ষিণ ক্যারোলাইনা থেকে এসেছিল বলে জানিয়েছে সোলডটনা পুলিশ।
নিহত নয় যাত্রী দুটি পরিবারের সদস্য ছিল। এক পরিবারের পাঁচজন ও অপর পরিবারের চারজন ছিল। এরা সবাই দক্ষিণ আলাস্কার ক্লার্ক হ্রদে ভালুক দেখতে যাচ্ছিল।
শনিবার যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো বিমানবন্দরে এশিয়ান এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমান দুর্ঘটনায় পড়ার একদিন পর আলাস্কার এ ঘটনা ঘটলো। সান ফ্রান্সিসকোর দুর্ঘটনায় দুই চীনা কিশোরী নিহত ও ১৮০ জন যাত্রী আহত হন।