জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

নিজামীর স্বজনরা কারাগারে

ced973c3-a62e-413d-a983-e28999eb6333নিজস্ব প্রতিবেদক : ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর সঙ্গে দেখা করতে কারাগারে এসে পৌঁছেছেন তার স্বজনরা।

মানবতাবিরোধী অপরাধের মামলার মৃত্যুপরোয়ানা সোমবার রাতে নিজামীকে পড়ে শোনানো হয়েছে। ফাঁসির কার্যকরের জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে কারা কর্তৃপক্ষ।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিজামীর স্ত্রী সামনুন নাহার নিজামী, ছেলে অ্যাডভোকেট নজির মোমেনসহ পরিবারের ২৬ জন সদস্য তিনটি গাড়িতে করে বনানীর বাসা থেকে রওনা হন এবং পৌনে ৮টার দিকে তারা কারাগারে এসে পৌঁছান।

এরপর তারা একে একে কারাগারে প্রবেশ করেন। তবে ২৬ সদস্যের সবাই নিজামীর সঙ্গে দেখা করতে পারবেন কি না, তা নিশ্চিত নয়। স্বজনরা প্রবেশ করার পর একটি অ্যাম্বুলেন্স কারাগারে প্রবেশ করেছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের আশপাশের সড়কে সন্ধ্যার পর থেকে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

ফাঁসি কার্যকর করতে জল্লাদ রাজুকে কাশিমপুর কারাগার থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টার দিকে তাকে কেন্দ্রীয় কারাগারে আনা হয়।

২০১৪ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ মুক্তিযুদ্ধের সময় বুদ্ধিজীবী হত্যার পরিকল্পনাকারী ও উস্কানিদাতাসহ মানবতাবিরোধী অপরাধের দায়ে দোষী সাব্যস্ত করে নিজামীকে মৃত্যুদণ্ড দেয়।