দিনাজপুর রংপুর সারাদেশ

পার্বতীপুরে ইউপি নির্বাচনে ভাই-বোন বিজয়ী

d1613fe5-78bb-4b5a-a603-cf0647e00e7fরাইসুল ইসলাম, পার্বতীপুর (দিনাজপুর): দিনাজপুরের পার্বতীপুরে ইউপি নির্বাচনে একই পরিবারের ভাই-বোন বিজয়ী হয়েছেন। এ ঘটনা নিয়ে তাদের নিজ ইউনিয়ন ছাড়িয়ে অন্যত্রও মানুষের মুখে মুখে আলোচনা চলছে।
জানা যায়, ফেরদৌসী আরা বেগম ও মাহবুবার রহমান এ দুই ভাই-বোন গত শনিবার ৭মে অনুষ্ঠিত ৪র্থ দফার ইউপি নির্বাচনে পার্বতীপুর উপজেলার মন্মথপুর ইউনিয়ন থেকে বিজয়ী হয়েছেন। ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য (৪,৫ ও ৬ ওয়ার্ড) পদে বোন ফেরদৌসী আরা বেগম (বক প্রতীক) নিয়ে ১৯৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন জান্নাতি বেগম (হেলিকপ্টার)। তার প্রাপ্ত ভোট ১৬১৬। ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে বড় ভাই মাহবুবার রহমান মুন্সী (মোরগ প্রতীক) নিয়ে ১১৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন নুরজ্জামান সরকার (টিউবওয়েল প্রতীক)। তিনি পেয়েছেন ৪০৭ ভোট।
মাহবুবার রহমান বিগত মেয়াদেও ৬নং ওয়ার্ডের নির্বাচিত ইউপি সদস্য ছিলেন। বোন ফেরদৌসী আরা বেগম এর আগেও একই পদে দু’বার প্রতিদ্বন্দ্বিতা করে একবার নির্বাচিত হন। উলে¬খ্য, একই পরিবার থেকে তিন ভাই-বোনের প্রার্থী হওয়ার ঘটনাটি নিয়ে পুরো উপজেলায় মানুষের মুখে মুখে আলোচনা চলে আসছিল। তবে ভাই মোশারফ হোসেন মুন্সী জামায়াত সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী (চশমা প্রতীক) নির্বাচন করে মাত্র ১২৯২ ভোট পান।