সকল মেনু

মহান প্রতিষ্ঠান রেড ক্রস ও রেড ক্রিসেন্ট

৬নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৮ মে : রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বাণীতে রাষ্ট্রপতি বলেন, ‘রেড ক্রস ও রেড ক্রিসেন্ট মানবসেবার এক অনন্য হিতৈষী প্রতিষ্ঠান। যুদ্ধে আহতদের সেবার মহান ব্রত নিয়ে হেনরি ডুন্যান্ট কর্তৃক ১৮৬৩ সালে গঠিত এ সংগঠনটি আজ সারা বিশ্বে মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে।’

তিনি আরো বলেন, ‘যুদ্ধ, প্রাকৃতিক ও মানবসৃষ্ট যেকোনো দুর্যোগে অসহায় মানুষের দ্রুত চিকিৎসা সেবা প্রদানসহ তাদের বেঁচে থাকার মৌলিক উপকরণ সরবরাহ করে এ সংগঠনটি মানবসেবার যে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে, তা অসাধারণ। আমাদের মুক্তিযুদ্ধকালীন এবং পরবর্তীকালে এ সংগঠনটি যুদ্ধাহত মানুষের পাশে থেকে আর্তমানবতার কল্যাণে কাজ করে। হেনরি ডুন্যান্টের জন্মদিনে এ দিবসটি উদযাপিত হওয়ায় বিশ্ববরেণ্য এ ব্যক্তির প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করতে সক্ষম হবে এবং তাদের কার্যক্রম আরো সম্প্রসারিত করতে উদ্যোগী হবে বলে আমার বিশ্বাস।’

‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দেশে দুর্যোগকালে অসহায় ও দুঃস্থ মানুষের কাছে তাদের সেবা পৌঁছে দিয়ে দেশবাসীর প্রশংসা কুড়িয়েছে। এ সংগঠনটি দেশের দুর্যোগপ্রবণ এলাকার মানুষদের সক্ষমতা অর্জনে যেসব কর্মসূচি গ্রহণ করেছে তা দুর্যোগ মোকাবিলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস। আমি আশা করি, সব দুর্যোগে ক্ষতিগ্রস্ত, অসহায় ও বিপন্ন মানুষের সেবায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সেবা কার্যক্রম উত্তরোত্তর বৃদ্ধি পাবে,’ বলেন রাষ্ট্রপতি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top