সকল মেনু

পার্বতীপুরে ইউপি নির্বাচনে বিএনপির ভরাডুবি

4d895dc2-9e57-420b-8a37-0f7b0eb28ddd রাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির ভরাডুবি হয়েছে। ৭টি ইউনিয়নের মধ্যে ৪টি পেয়েছে আওয়ামীলীগ, ১টি বিএনপি ও ২টি আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী। গতকাল শনিবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই ফলাফল হয়। ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে সীল মারার অভিযোগ ১নং বেলাইচন্ডি ইউনিয়নের কৈপুলকী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোট গ্রহন স্থগিত করেছে নির্বাচন কমিশন।
নির্বাচনে ২নং মন্মথপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আজগর আলী (আনারস প্রতীক) নিয়ে ৭০৫২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন আওয়ামীলীগের ওয়াদুদ আলী (নৌকা প্রতীক) নিয়ে পান ৬১৫২ ভোট।
৫নং চন্ডিপুর ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রাহী স্বতন্ত্র প্রার্থী এমদাদুল হক (আনারস প্রতীক) নিয়ে ৭৩৮৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী ছিলেন আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মজিবব রহমান (নৌকা প্রতীক) নিয়ে পান ৫৬৬৫ ভোট। এখানে বিএনপির প্রার্থী আফছার আলী সরকার (ধানের শীষ প্রতীক) নিয়ে পেয়েছেন ৪৩৯৪ ভোট।
৬নং মোমিনপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আব্দুল ওহাব মন্ডল (নৌকা প্রতীক) নিয়ে ৬৪০১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপির প্রার্থী নজরুল ইসলাম (ধানের শীষ প্রতীক) নিয়ে পান ৪৫৪৪ ভোট।
৭নং মোস্তাফাপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ছাবেনুর আলম (নৌকা প্রতীক) ৬৩২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি’র হাছিনুর হাবীব (ধানের শীষ) পেয়েছেন ৫০৫৯ ভোট।
৮নং হাবড়া ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আনিছুজ্জামান সরকার (নৌকা প্রতীক) ১০,৭৮২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি বিএনপি’র বিদ্রোহী প্রার্থী নুরুজ্জামান মন্ডল নুরু (ধানের শীষ) পেয়েছেন ৩৬৫৬ ভোট।
৯নং হামিদপুর ইউনিয়নে বিএনপির প্রার্থী ছাদেকুল ইসলাম (ধানের শীষ প্রতীক) ১২০৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি আওয়ামীলীগের প্রার্থী আবুল কালাম প্রামানিক আব্দুর রহমান (নৌকা প্রতীক) পেয়েছেন ৬৩৫৪ ভোট।
১০নং হরিরামপুর ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মাসুদুর রহমান শাহ নৌকা প্রতীক ৭৫৭১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রার্থী আবু তাহের আনারস প্রতীক পেয়েছেন ৬৮৭৭ ভোট।
উল্লেখ্য, পার্বতীপুর উপজেলায় মোট ১০ ইউনিয়ন। এর মধ্যে গত ২২ এপ্রিল ইউনিয়ন পরিষদের সাথে পৌর সভার সীমানা সংক্রান্ত জটিলতার কারনে ৩নং রামপুর ও ৪নং পলাশবাড়ী ইউনিয়নের ভোট গ্রহন স্থগিত হয়ে যায়।
এদিকে, বেলাইচন্ডি ইউনিয়নে ৮৫০৬ ভোট পেয়ে এগিয়ে আছেন বিএনপির মনোনীত প্রার্থী এআইএম হাছিবুর রশীদ। আর আওয়ামীলীগের মনোনীত প্রার্থী নূর মোহাম্মদ রাজা পেয়েছেন ৭১৫০ ভোট। স্থগিত হওয়া কেন্দ্রে ভোট রয়েছে ২৭৮৫টি। নতুন তফশীল অনুযায়ী বেলাইচন্ডি ইউনিয়নের স্থগিত হওয়া একটি কেন্দ্রে ভোট গ্রহন শেষ হলেই ফলাফল ঘোষনা করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top