জাতীয় ঢাকা প্রধান খবর রাজনীতি

ত্রিমুখী সংঘর্ষে মিরপুরে ১৬ জন গুলিবিদ্ধ

Map81462697926নিজস্ব প্রতিবেদক : হরতালের বিপক্ষে মিছিল করা নিয়ে মিরপুর-১ নম্বরে ত্রিমুখী সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় স্থানীয় এমপি আসলামুল হকের ১৬ সমর্থক গুলিবিদ্ধ হলে তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়।

রোববার দুপুরে এ ঘটনা ঘটে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মিরপুর থানার পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে তারা জেনেছেন, আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের তিন পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

আহত এবং স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুর সাড়ে ১২ টার দিকে মিরপুর সনি সিনেমা হলের কাছ থেকে এমপি আসলামুল হক আসলামের নেতৃত্বে একটি হরতালবিরোধী মিছিল বের হয়। এর আগেই হল সংলগ্ন গোল চত্বরে স্থানীয় সংরক্ষিত মহিলা আসনের এমপি সাবিনা আক্তার তুহিনের সমর্থকরা হরতালের বিরুদ্ধে অবস্থান কর্মসূচি নেয়। মিছিলটি যাওয়ার সময় অবস্থানকারীদের ওপর হামলা করে। এ সময় উভয়গ্রুপের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টা-ধাওয়া। ইটপাটকেল নিক্ষেপের সঙ্গে শুরু হয় গোলাগুলি। উভয়গ্রুপের সমর্থকরা বিভিন্ন স্থানে ছড়িয়ে আক্রমণ করতে থাকে। খবর পেয়ে মিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে আসে পরিস্থিতি নিয়ন্ত্রণে। এদিকে এ খবর শুনে আবার স্থানীয় কাশেম-হালিমা গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। গোলাগুলিতে বেশ কয়েকজন আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশের সঙ্গে র‌্যাব এবং সরকারের বিভিন্ন সংস্থার লোকজন ঘটনাস্থলে আসেন। থেমে থেমে প্রায় দুইঘণ্টা সংঘর্ষের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

হাসপাতাল সূত্র জানায়, আহতরা সবাই ছোড়রা গুলিতে আহত হয়েছেন। মনোয়ার হোসেন, শামিম, মনির হোসেন, কালাম, কোরবান, আলামিন শুভ, রিমনসহ ১৬ জনের শরীরের বিভিন্নস্থানে ছোড়রা গুলি লাগে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ভূঁইয়া মাহাবুব হোসেন হটনিউজ২৪বিডি.কমকে বলেন, ‘এটি একটি তুচ্ছ ঘটনা। পরে নিজেদের মধ্যে আলোচনা করে সমাধান করা হয়েছে। তারপরও কেউ যদি লিখিত অভিযোগ করে অবশ্যই তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।’